ডিবি পরিচয়ে থ্রি-হুইলার ছিনতাই, চক্রের ৫ সদস্য আটক

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০২২, ১৭:২২

ডিবি পুলিশ পরিচয়ে থ্রি-হুইলার ছিনতাই চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে এয়ারপোর্ট থানা পুলিশ। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেল।

পুলিশ জানায়, গত ১৩ জুন সকালে থ্রি হুইলার অটোগাড়ি নিয়ে বাসা থেকে বের হয় বাবুগঞ্জ থানার রাজকর এলাকার বাসিন্দা কাজী কামাল।

ওইদিন বিকাল ৪টার দিকে কামাল বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানার বকুলতলা এলাকার একটি ইটের ভাটার সামনে অটোগাড়িটি নিয়ে এলে অজ্ঞাতনামা এক ব্যক্তি নিজেকে ডিবি পুলিশ পরিচয়ে আসামি ধরার কথা বলে সেটিতে উঠে।

এরপর ওই ব্যক্তি থ্রি-হুইলারটিসহ কামালকে ভয় দেখিয়ে প্রথমে এয়ারপোর্ট মোড়ে ও পরে দোয়ারিকা মধ্য ফেরিঘাট এলাকায় নিয়ে যায়।

বিকাল ৫টার দিকে সেখানে চারজন মিলিত হয়ে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয় এবং কামলাকে এক প্যাকেট বিস্কুট ও পানির বোতল দিয়ে তা খেতে বলে। সরল বিশ্বাসে তা খেলে কিছুক্ষণ পরেই কামালের মাথায় হালকা ঝিমঝিম দেখা দেয় এবং ঘুমঘুম ভাব এসে পড়ে।

বিষয়টি বিপজ্জনক বুঝতে পেরে কামাল অটোগাড়িটি নিয়ে সেখান থেকে চলে আসতে চাইলে ডিবি পরিচয়দানকারী ব্যক্তিরা চাবি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় কামালের সাথে তাদের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে মারধর করে রাস্তায় ফেলে দিলে কামাল চিৎকার দেয়, এতে স্থানীয়রা এগিয়ে এলে অজ্ঞাতনামা ব্যক্তিরা তাদের মোটরসাইকেল ফেলে অটোগাড়ি ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনায় কামালের স্ত্রী তানিয়া গত ১৭ জুন এয়ারপোর্ট থানায় চারজন অজ্ঞাতনামাদের অভিযুক্ত করে একটি মামলা করেন। এরপরই থানা পুলিশ ঘটনার তদন্ত করার পাশাপাশি অভিযানে নামে।

অভিযানে নেমে ১৭ ও ১৮ জুন ঘটনার সাথে জড়িত চারজনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে গোপালগঞ্জের খান্দারপাড় এলাকার সাখায়েত মুন্সি (৪০) ও ফরিদপুরের সালতা থানার উত্তর চন্ডীবর্ধী এলাকার জহির হাসান মোল্লা (৩৫)-কে ফরিদপুর জেলার ভাঙ্গা থানার ভাঙ্গা বাজার এলাকা থেকে গ্রেপ্তার করে।

অপরদিকে পটুয়াখালী সদর থানার শিমুলবাগ এলাকার সোহেল হাওলাদার (৪০)কে বরিশাল নগরের খেয়াঘাট এলাকা থেকে এবং মাগুরা জেলার মোহাম্মাদপুর থানার উত্তর বিশ্বাসপাড়া এলাকার মহসীন শেখ (৪৮) ও আমিরুল ইসলাম (৪০) কে মাগুড়া জেলার মোহাম্মাদপুর থানার বিনোদপুর বাজার থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) জাকির হোসেন মজুমদার।

(ঢাকাটাইমস/১৮জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :