কিউইদের হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২২, ২১:২৮

লিডসে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টেস্টেও দাপুটে ক্রিকেট খেললো স্বাগতিক ইংল্যান্ড। তিন ফিফটিতে সাত উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নিলো বেন স্টোকসের দল। আর তাতেই নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে হোয়াইটওয়াশ করল ইংলিশরা। নিউজিল্যান্ডের দেয়া ২৯৬ রানের জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ দিনেই জয়ের ভিড গড়ে রেখেছিলো ইংল্যান্ড। আর পঞ্চম দিনে তুলে নিল সহজ জয়।

এর আগে সিরিজের প্রথম টেস্টে পাঁচ উইকেটে জিতেছিলো ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচেও একই ব্যবধানে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করে নেয়। তাই তৃতীয় টেস্টটি ছিল নিউজিল্যান্ডের জন্য হোয়াইটওয়াশ থেকে রক্ষা পাওয়ার ম্যাচ। কিন্তু শেষ রক্ষা আর হলো না সফরকারীরদের।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ৩২৯ রান করেছিলো নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকটে হারিয়ে ৩৬০ রান তুলেছিলো ইংল্যান্ড। এরপর নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস ৩২৬ রানে থামলে জয়ের জন্য ২৯৬ রানের টার্গেট পায় স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে ম্যাচের চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৮৩ রানে দিনশেষ করে ইংল্যান্ড। ফলে জয়ের জন্য শেষ দিনে দরকার পড়ে মাত্র ১১৩ রানের। আর হাতে ছিল আরও আটটি উইকেট।

পঞ্চম দিনে ব্যাট করতে নেমে ওলে পোপকে হারায় ইংল্যান্ড। আউট হওয়ার আগে ৮২ রান করেন পোপ। এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি স্বাগতিকদের। রুট-বেয়ারস্টোর ১১১ রানের জুটিতেই জয়ের বন্দরে পৌঁছে যায় দল। দুজই অর্ধশতকের দেখা পেয়েছেন। মাত্র ৪৪ বলে ৭১ রানে বেয়ারস্টো ও ১২৫ বলে ৮৬ রানে জুট অপরাজিত থাকেন।

জ্যাক লিচ ম্যাচ সেরা ও জো রুট সিরিজ সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/২৭জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :