শ্রীলঙ্কাকে দশ উইকেটে হারাল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২২, ১৫:৫৫

গলে অনুষ্ঠিত তিন দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সফররত অস্ট্রেলিয়ার বিপক্ষে পাত্তাই পেল না স্বাগতিক শ্রীলঙ্কা। অজি স্পিনারদের সামনে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১১৩ রান করে লঙ্কান। ফলে জয়ের জন্য ৫ রানের লক্ষ্য পায় অস্ট্রেলিয়া। যা তুলে ফেলে মাত্র ৪ বলেই।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২১২ রান তুলে শ্রীলঙ্কা। জবাবে সবকটি উইকেট হারিয়ে ৩২১ রান করে অস্ট্রেলিয়া। ফলে লিড নেয় ১০৯ রান।

অস্ট্রেলিয়াকে অলআউট করার পর তৃতীয় দিনের প্রথম সেশনেই নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিকরা। কিন্তু অস্ট্রেলিয়ান স্পিনারদের সামনে দাঁড়াতেই পারছিলেন না লঙ্কান ব্যাটাররা। সাময়িক বিরতিতে পড়তে থাকে একের পর এক উইকেট।

ওপেনিং জুটিতে দিমুথ করুনারত্নে ও পাথুম নিশাঙ্কা মিলে তোলেন ৩৭ রান। অজি স্পিনার নাথান লিয়নের বলে আউট হওয়ার আগে করুনারত্নে তোলেন ২৩ রান। আর নিশাঙ্কা ব্যক্তিগত খাতায় ১৪ রান করে সোয়েপসনের শিকার হন।

৮ রানে কুশল মেন্ডিসকে তুলে নেন লিয়ন। ম্যাথিউস করোনা পজিটিভ হওয়ায় বদলি হিসেবে সুযোগ পেয়েছিলেন ওসাদা ফার্নান্ডো। তিনিও সুবিধা করতে পারেননি। ১২ রান করে সোয়েপসনকে উইকেট দেন। ৬৩ রানে ৪ উইকেট হারায় লঙ্কানরা। এছাড়া ধনঞ্জয়া ডি সিলভা ১১ ও দিনেশ চান্দিমাল ১৩ রান করেন।

পরবর্তী ব্যাটারদের কেউই দশের ঘর পার করতে পারেননি কেউই। ৩ রানে নিরোশান দিকভেলা, শূন্যরানে রমেশ মেন্ডিস, ৮ রানে জেফ্রি ভেন্ডারসাই ও শূন্যরানে লাসিথ এম্বুলদেনিয়া আউট হন। আর ৫ রানে অপরাজিত থাকেন আসিথা ফার্নান্দো।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ চারটি করে উইকেট নেন নাথান লিয়ন ও ট্রেভিস হেড। এছাড়া দুটি উইকেটের দেখা পেয়েছেন মিচেল সোয়েপসন। এদিকে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ক্যামেরন গ্রিন।

(ঢাকাটাইমস/০১জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :