করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২২, ১৭:৩১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১৬০ জনে।

২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ। নতুন শনাক্ত রোগীদের নিয়ে দেশে শনাক্ত মোট কোভিড রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৭৬ হাজার ৭৮৭।

শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ঢাকা শহরসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৯ লাখ সাত হাজার ৯৯০ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে আট হাজার ১১৭টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ৩৫৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৭৩১টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ছয়জনের মধ্যে তিনজন পুরুষ এবং তিন জন নারী এবং তাদের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছে।

মৃত ছয়জনের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, চট্রগ্রাম বিভাগের দুজন এবং ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন। মৃতদের মধ্যে তিনজন সরকারি হাসপাতালে এবং তিনজন বেসরকারি হাসপাতালে মারা যান।

(ঢাকাটাইমস/০২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :