রাতে গ্রিসে দেখানো হবে ‘হাসিনা: এ ডটারস টেল’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২২, ১২:৪৬

বিশেষ এক প্রদর্শনীর মাধ্যমে ইউরোপের দেশ গ্রিসে দেখানো হবে বাংলাদেশের জনপ্রিয় ডকুড্রামা ‘হাসিনা: এ ডটারস টেল’। রবিবার (৩ জুলাই) অ্যাথেন্সের স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে মাল্টি কালচারাল লাইব্রেরি ‘উই নিড বুকস’-এ এই বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

‘উই নিড বুকস’-এর আয়োজনে এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সহায়তায় আয়োজিত এই বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এ প্রসঙ্গে ‘উই নিড বুকস’ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছে, ‘হাসিনা: এ ডটারস টেল’ মোটেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক জীবন নিয়ে তৈরি কোনো ডকুমেন্টারি নয়। বরং এটি বঙ্গবন্ধু কন্যাদের গল্প বলেছে।’

আরও বলা হয়েছে, ‘এই ডকুড্রামাটি তার শিরোনামের মতই হৃদয় ছুঁয়ে যাওয়া এক আবহ তৈরি করে। যা বর্ণনা করে দেশটির (বাংলাদেশ) অন্ধকার একদিন কীভাবে দুই কন্যার জীবনকে পরিবর্তন করে দিয়েছে।’

২০১৮ সালের ১৬ নভেম্বর বাংলাদেশসহ বিশ্বব্যাপী একযোগে মুক্তি পায় ‘হাসিনা: এ ডটারস টেল’ চলচ্চিত্রটি। মুক্তির পরেই জাতীয় এবং আন্তর্জাতিক দর্শক ও সমালোচকদের প্রশংসা লাভ করে।

সিনেমাটি প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন। ডকুড্রামার প্রযোজক রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। সিনেমাটি পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান।

আবেগী ও হৃদয় স্পর্শ করা ৭০ মিনিটের এই ডকুফিল্মে যেন ফুটে উঠেছে টুঙ্গীপাড়ার প্রত্যন্ত গ্রাম থেকে ঢাকায় আসা এবং প্রধানমন্ত্রী নয় বরং একজন ‘সাধারণ’ নারীর ‘অসাধারণ’ হয়ে ওঠার বাস্তব গল্প।

সিনেমার শুরুতেই দেখা যায় ব্যক্তি জীবনের শেখ হাসিনাকে, যেখানে তিনি পরিবারের সবার জন্য রান্না করছেন এবং একই সঙ্গে নাতি-নাতনিদের রান্না শেখাচ্ছেনও।

এই রান্নাঘরের সূত্র ধরেই তিনি স্মৃতিচারণ করেন তার মায়ের হাতের রান্না ও খাবারের প্রতি বাবার ভালোবাসা নিয়ে। বলেন, মা অনেক সুন্দর রান্না করতে পারতেন। আর বাবা ভালোবাসতেন মুরগির মাংস, গরুর মাংস, রেজালা।

শুধু শেখ হাসিনা নয়, এই ডকুফিল্মে কথা বলেছেন ছোটবোন শেখ রেহানাও। দুই বোনের ব্যক্তিজীবনের নানা গল্প ঠাঁই পেয়েছে ৭০ মিনিটের ডকুফিল্ম ‘হাসিনা: এ ডটারস টেল’-এ।

(ঢাকাটাইমস/০৩ জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :