কমলাপুরে পাঁচ টিকিট কালোবাজারি গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২২, ১৫:৩১

রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে টিকিট কালোবাজারির সময় পাঁচজনকে আটক করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিভিন্ন গন্তব্যের চারটি ট্রেনের টিকিট, জব্দ করা হয়েছে।

সোমবার দিবাগত রাত পৌনে নয়টার দিকে কমলাপুর রেলস্টেশনে অভিযান চালিয়ে ওই পাঁচজনকে আটক করা হয়। তারা হলেন মো. লিটন মিয়া, মো. শাহ আলম, মো. ইরান, মো. আবু তাহের এবং মো. জাহিদুর রহমান শাকিব।

পবিত্র ঈদুল আজহা যাত্রাকে কেন্দ্র করে দেশে ট্রেনের টিকিটের বিপুল চাহিদা থাকে। একটি সংঘবদ্ধ টিকিট কালোবাজারী চক্রের সদস্যারা এই চাহিদাকে কাজে লাগিয়ে দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজশে ঈদসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্টানের আগে কমদামের টিকিট কিনে বেশি দামে বিক্রি করে আসছে। এতে দেশের নিরীহ জনসাধারণের সরলতার সুযোগ নিয়ে একটি চক্রটি আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য বেশি দামে ট্রেনের টিকিট বিক্রি করে আসছে।

র‌্যাব জানায়, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ জানতে পারে, আসন্ন পবিত্র ঈদ-উল-আজহা সামনে রেখে কিছু কালোবাজারি চক্রের সদস্য কমলাপুর রেলস্টেশনে বিভিন্ন ট্রেনের টিকিট কালোবাজারে বেশি দামে বিক্রি করছে।

পরে র‌্যাব-৩ এর একটি দল সোমবার দিবাগত রাত পৌনে নয়টার দিকে কমলাপুর রেলস্টেশনে অভিযান চালায়। এ সময় পাঁচজন টিকিট কালোবাজারিকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বিভিন্ন গন্তব্যের টিকিট, পাঁচটি মোবাইল ফোন এবং নগদ ছয় হাজার ৯২৭ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিদের বরাত দিয়ে র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (অপস্ ও মিডিয়া উইং) বীণা রানী দাস ঢাকাটাইমসকে বলেন, তারা সংঘবদ্ধ টিকিট কালোবাজারি চক্রের সদস্য। ঈদযাত্রায় ট্রেনের টিকিটের বিপুল চাহিদাকে কাজে লাগিয়ে তারা দীর্ঘদিন ধরে টিকিট কালোবাজারি করে আসছে।

এই চক্রের সদস্যরা ঈদসহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আগে কম দামে টিকিট কিনে রাখে। পরে বিপুল চাহিদার সময় টিকিটপ্রত্যাশীদের কাছে বেশি দামে গোপনে বিক্রি করে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান সহকারী পরিচালক।

গ্রেপ্তার মো. লিটন মিয়া কিশোরগঞ্জ জেলার সদর থানার মোল্লাপাড়া গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে, মো. শাহ আলম ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর থানার মজলিশপুর গ্রামের মৃত লাল মিয়ার ছেলে, মো. ইরান বরিশাল জেলার হিজলা থানার পত্তনিভাঙ্গা সরদার বাড়ি গ্রামের মৃত আলম সরদারের ছেলে, মো. আবু তাহের ময়মনসিংহ জেলার সদর থানার অষ্টোদার বালিয়াপাড়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে এবং মো. জাহিদুর রহমান শাকিব টাঙ্গাইল জেলার মধুপুর থানার নয়াপাড়া গ্রামের মৃত মহিবুর রহমানের ছেলে।

(ঢাকাটাইমস/০৫জুলাই/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :