বিদায়কালে দেশের বারোটা বাজিয়েছে সরকার: মন্টু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২২, ১৬:২৯ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৬:১০

কেরোসিন, ডিজেল, পেট্রল, অকটেন ও সারের মূল্যবৃদ্ধির কারণে সরকারের সমালোচনা করে গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, ‘বিশ্ব বাজারে তেলের দাম যখন কমে আসছে, সেই সময়ে আমাদের দেশে তেলের দাম বৃদ্ধি করে দেওয়া হলো। অর্থাৎ সরকার তার বিদায়কালে দেশের বারোটা বাজিয়ে জনগণকে চাপের মধ্যে ফেলে দিয়েছে।’

বুধবার (১০ আগস্ট) জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে গণফোরামের আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মন্টু। এতে প্রধান অতিথির বক্তব্য দেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ।

গণফোরাম সভাপতি বলেন, মানুষের জীবনে এখন নাভিশ্বাস উঠেছে। মানুষ বাঁচবে কি বাঁচবে না এটাই আজকে বড় প্রশ্ন। আমরা স্বাধীনতার ৫০ বছর ধুমধাম করে পালন করলাম। কিন্তু এরপর মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশের মানুষের এই দুর্যোগটা কেন হবে?

মোস্তফা মোহসীন মন্টু বলেন, ‘পদ্মা সেতুতে আমরা ২০০ কোটি টাকা খরচ করলাম কেন? পৃথিবীর কোনো দেশে এরকম ধুমধাম করে উৎসব পালন করা হয় না। কেন এটা হলো সেটাও আমরা জানলাম না। বাংলাদেশ ব্যাংকের টাকা পাচার হয়ে গেলো। কিন্তু আসামি ধরা পড়ল না। একটি বিচারের ব্যবস্থাও করা হলো না। সোনালী ব্যাংকের কেলেঙ্কারির কথাও সবাই যানে। আর যারা আসামি আছেন তারা সরকারের উপদেষ্টা পরিষদে বসে আছেন। জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের দুর্নীতি ধরা হচ্ছে না কেন?

মন্টু বলেন, ‘রাতের অন্ধকারে নির্বাচন হয়ে গেলো, মানুষ ভোট দিতে পারল না। প্রশাসন দিয়ে ভোট নিয়ে নিলো। ক্ষমতায় থাকার জন্য প্রশাসনকে ব্যবহার করা হচ্ছে। গত দুদিন আগে ছাত্রছাত্রীরা তেল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে জনগণের দাবি নিয়ে আন্দোলন করেছিল। কী নির্মমভাবে, তাদেরকে জঘন্যভাবে পেটানো হয়েছে। কিন্তু সরকার নীরব। স্বরাষ্ট্রমন্ত্রী বললেন, মাঠে যারা নামবে তাদেরকে পিটিয়ে সরিয়ে দাও। আরে বাবা এটা কি তোমার বাবার দেশ।‘

কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি মহসীন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা।

প্রতিবাদী সমাবেশ ও বিক্ষোভ মিছিলের পর ঢাকা জেলার ডেপুটি কমিশনারের (ডিসি) কার্যালয়ে স্মারকলিপি দেন গণফোরামের নেতারা।

(ঢাকাটাইমস/১০আগস্ট/ পিআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :