বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন আরএমপির কমিশনার

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২২, ২১:২২

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে পবা থানা এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। বৃহস্পতিবার দুপুরে আরএমপি কমিশনার পবা থানার মদনহাটী এলাকায় বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

গত ৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজধানীতে তার সরকারি বাসভবন গণভবন চত্বরে নিম, জাম ও শিমুল গাছের চারা রোপণের মাধ্যমে ‘জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২’ এর উদ্বোধন করেন। জাতীয় বৃক্ষরোপণ অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বৃক্ষমেলা প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সাথে সামঞ্জস্য রেখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সকালে আরএমপির শাহমখদুম ক্রাইম বিভাগের পবা থানা এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ অনুষ্ঠানে আরএমপির কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পবা থানার মনদহাটী এলাকায় বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

এ সময় পুলিশ কমিশনার তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, রাজশাহী মহানগরীকে সবুজে শোভিত করতে এবং বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের উপর গুরুত্বারোপ করেন। সেই সাথে তিনি নগরীর কোন পতিত জমি ফেলে না রেখে গাছ লাগাতে ও গাছের যত্ন নিতে সকলকে আহবান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মজিদ আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফুদ্দিন শাহীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) নূরে আলম, পবা থানার ওসি ফরিদ হোসেনসহ আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ও পুলিশ ফাঁড়ি এলাকায় আরএমপির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ বৃক্ষরোপণের মধ্যে দিয়ে পালিত হবে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :