এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল কিউইরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২২, ১৭:০২

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৯০ রানের বড় ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল নিউজিল্যান্ড দল। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ২১৫ রান তুলে কিউইরা। জবাবে মাত্র ১২৫ রানেই থামে ক্যারিবিয়ানদের ইনিংস।

কিংস্টোনে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট করতে নেমে ১১ বলে ২০ রানে আউট হন মার্টিন গাপটিল। পরের উইকেটে খেলতে নেমে ৪ রান করেন দলনেতা উইলিয়ামসন।

তৃতীয় উইকেটে ওপেনার ডেভন কনওয়ের সঙ্গে দুর্দান্ত ব্যাট করতে থাকেন গ্লেন ফিলিপস। এ সময় ক্যারিবীয় বোলারদের শাসন করে যান এই দুই ব্যাটার। কনওয়ে ৪০ রানে আউট হলে এবার ড্যারেল মিচেলকে নিয়ে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন ফিলিপস। দুজন মিলে মাত্র ৩৪ বলে তুলেন ৮৩ রান। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় সফরকারীরা।

ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৪১ বলে ৭৬ রানে আউট হন ফিলিপস। তার এই শৈল্পিক ইনিংসটি চারটি চার ও ছয়টি ছয়ে সাজানো। এদিকে মাত্র ২০ বল খেলে দুটি চার ও চারটি ছয়ের মারে ৪৮ রান করেন মিচেল। আর ৯ রানে জিমি নিশাম ও ৪ রানে মিচেল ব্রেসওয়েল অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে কিউইদের স্পিন দাপটে ক্রিজে দাঁড়াতেই পারেননি ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারর। প্রথম চারজন ব্যাটারের মধ্যে কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। ৪ রানে কাইল মেয়ার্স, ৭ রানে শামারাহ ব্রকস, ১ রানে নিকোলাস পুরান ও ১ রানে ডেভন থমাস আউট হন।

শেষের সাতজন ব্যাটারের মধ্যে দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন ছয়জনই। কিন্তু বলার মতো ইনিংস ছিল না কারও। ১৪ রানে শিমরন হ্যাটমায়ার, ১১ রানে জেসন হোল্ডার, ২১ রানে রোভম্যান পাওয়েল, ১৮ রানে রোমারিও শেয়ার্ড, ৭ রানে ওডিয়েন স্মিথ, ১০ রানে হেইডেন ওয়ালশ ও ২৩ রান করেন ওবেদ ম্যাককয়।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :