তিন দিন ধরে উত্তাল বঙ্গোপসাগরে ভাসছে জাহাজ

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ১৮:৫৮

ইঞ্জিন বিকল হয়ে সাতজন কর্মকর্তা এবং ২৯ জন ক্রু নিয়ে তিন দিন ধরে উত্তাল বঙ্গোপসাগরে ভাসছে মাছ ধরার জাহাজ এফভি জোয়ান ডেভার। সাগরে ভাসতে থাকা এই ফিশিং ভেসেলটি (মাছ ধরা বড় জাহাজ) উদ্ধার করার চেষ্টা করছে নৌবাহিনী ও কোস্ট গার্ড।

চট্টগ্রামের কন্টিনেন্টাল গ্রুপের মেরিন ফিসারিজ লিমিটেডের ইনচার্জ আব্দুস সালাম মজুমদার জানান, বুধবার দুপুর ১টার দিকে চট্টগ্রামের সদর ঘাট থেকে ১৮০ মেট্রিক টন ধারণক্ষমতা সম্পন্ন জাহাজটি গভীর বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশে ছেড়ে যায়। ওই দিন ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে।

ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকার খবর পেয়ে শুক্রবার দুপুরে জাহাজটি উদ্ধারে মোংলা কোস্ট গার্ড ও নৌবাহিনীর কাছে সাহায্য চাওয়া হয়। জাহাজটি এখনো মোংলা বন্দরের অদূরে ফেয়ারওয়েবয়া ও আউটারবার এলাকায় রয়েছে।

আব্দুস ছত্তার সালাম আরো বলেন, জাহাজটি থেকে ভিএইচএফের মাধ্যমে মোংলা বন্দরের হিরণপয়েন্ট পাইলট স্টেশনেও যোগাযোগও করা হচ্ছে। জাহাজটি বঙ্গোপসাগরের পায়রা বন্দর এলাকা থেকে ভাসতে ভাসতে মোংলা বন্দরের ফেয়ারওয়েবয়া-আউটারবার এলাকায় চলে এসেছে। বর্তমানে জাহাজটিতে থাকা কর্মকর্তা ও ক্রুরা ভীষণ উৎকণ্ঠার মধ্যে রয়েছেন।

তিনি বলেন, জাহাজটি দ্রুত উদ্ধারের জন্য নৌবাহিনী, কোস্ট গার্ড ও মোংলা বন্দরসহ সংশ্লিষ্ট সবার প্রতি আকুল আবেদন জানাচ্ছি। এদিকে, এটিকে দ্রুত উদ্ধারের জন্য ঘটনাস্থলের উদ্দেশে নৌবাহিনীর একটি জাহাজও পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :