বরিশালে দুই বাসের সংঘর্ষ, চালকসহ আহত ২৪

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০২২, ২০:২৭

বরিশালের গৌরনদী উপজেলার টরকীতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বাস দুটির দুই চালকও রয়েছেন।

বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশের সদস্যরা উদ্ধার কার্যক্রম শুরু করেছে।

এদিকে দুর্ঘটনার পর বাস দুটি মহাসড়কের ওপর থাকায় উভয় প্রান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়। এক ঘণ্টার চেষ্টায় সড়কে যান চলাচল স্বাভাবিক করে পুলিশ।

স্থানীয়রা জানান, ‘বেপারী পরিবহনের’ একটি বাস ঢাকা থেকে বরিশালের দিকে যাচ্ছিল। অপরদিকে বরিশাল থেকে ভুরঘাটার দিকে যাচ্ছিল ‘চাকলাদার ক্লাসিক’ নামে একটি লোকাল বাস। ঢাকা-বরিশাল মহাসড়কের টরকী বন্দর এলাকা অতিক্রমকালে দুটি বাসের সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

বেপারী পরিবহনের যাত্রী ফজলু জানান, মহাসড়কে থাকা একটি ভ্যানকে সাইড দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। তবে অপর যাত্রী কবির বলেন, বেপারী পরিবহনের চালকের অস্থিরতার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। বাসটির বেশিরভাগ সিটেই যাত্রী ছিল বলে জানান তিনি।

অপরদিকে কুলসুম নামে দুর্ঘটনাকবলিত লোকাল পরিবহনের বাসের যাত্রী জানান, তাদের বাসেরও বেশিরভাগ সিটে যাত্রী ছিল। সেই হিসেবে দুই বাস মিলিয়ে ৩০ জনের মতো যাত্রী কম-বেশি আহত হয়েছেন।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিপুল হোসেন জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে আসেন এবং উদ্ধার অভিযান শুরু করেন। এখন পর্যন্ত ২৪ জন আহতকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেছেন। উদ্ধার কার্যক্রম শেষ হলে হতাহতের সঠিক তথ্য দিতে পারবেন।

এদিকে গৌরনদী হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. বেলাল হোসেন জানান, রেকার দিয়ে বাস দুটিকে পাশে সরিয়ে বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। দুর্ঘটনার পর আহত ২০ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা জানান, এক চালকসহ গুরুতর আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :