নোয়াখালীতে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে দুজন, জয়ী দুই সদস্য

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৭

আসন্ন জেলা পরিষদের নির্বাচনকে সামনে রেখে নোয়াখালীর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। ভোটযুদ্ধে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল ওয়াদুদ পিন্টু (চশমা) ও আওয়ামী লীগ নেতা আলাবক্স তাহের টিটু (আনারস) প্রতীক নিয়ে লড়ছেন।

এদিকে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় সদস্য পদে এককভাবে চাটখিল থেকে মাসুদুর রহমান শিপন ও হাতিয়া থেকে মহিউদ্দিন মুহিন নির্বাচিত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কার্যালয়ে প্রথমে লটারির মাধ্যমে চেয়ারম্যানদের ও পরে সদস্যদের প্রতীক বরাদ্দ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন, রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচনে মনোয়নপত্র জমা দেওয়ার পর যাচাই-বাছাইয়ের ও প্রত্যাহারের পর চেয়ারম্যান পদে দুজন, সাধারণ সদস্য পদে ২৭ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৫ জন নির্বাচনে অংশগ্রহণের জন্য চূড়ান্ত মনোনীত হন। প্রাথমিক যাচাই-বাছাইয়ের সময় ব্যাংকের ঋণ খেলাপির অভিযোগে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয় আলাবক্স তাহের টিটুর। পরবর্তীতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেও টিকেনি টিটুর মনোনয়ন। গত রবিবার রাতে টিটুর আবেদনের প্রেক্ষিতে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন উচ্চ আদালত (হাইকোর্ট)। পরে হাইকোর্টের আদেশ পুনঃরায় স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ, সোমবার ওই আবেদনের শুনানি করেন বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত। শুনানি শেষে টিটুর মনোনয়নের স্থগিতাদেশের আবেদন প্রত্যাহার করে মনোনয়নের বৈধতাদেশ বহাল রাখেন।

উল্লেখ্য, ১৭ অক্টোবর জেলার ৯টি কেন্দ্রে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলায় মোট ভোটার সংখ্যা ১৩০৬ জন, যার মধ্যে পুরুষ ৯৯৮ আর নারী ভোটার রয়েছেন ৩০৮ জন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :