ইডেন কলেজে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪৯ | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৪:৪৪

ঢাকার ঐতিহ্যবাহী ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনা তদন্তের জন্য চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে কলেজ প্রশাসন। মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য।

অধ্যক্ষ জানান, কমিটির চারজনই শিক্ষক। ঘটনা তদন্ত করে তাদের দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। তার দাবি, কলেজ ক্যাম্পাসের পরিস্থিতি বর্তমানে শান্ত। শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাচল করছে। এই পরিবেশ বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করেন অধ্যক্ষ।

সাধারণ ছাত্রীদের হেনস্তাসহ নানা হয়রানির বিষয়ে সম্প্রতি সংবাদমাধ্যমে বক্তব্য দেওয়ায় জান্নাতুল ফেরদৌস নামে এক নেত্রীর ওপর ক্ষেপে যান ইডেন ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। শনিবার রাতে ওই নেত্রীকে হেনস্তা ও মারধরের অভিযোগে রিভা ও রাজিয়াকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ করেন অন্যপক্ষের নেতাকর্মীরা।

তারই জেরে রবিবার সন্ধ্যায় সংঘর্ষের ঘটনাও ঘটে। দফায় দফায় সংঘর্ষের পর ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়। ইতোমধ্যে সহ-সভাপতিসহ ১৬ জনকে স্থায়ী বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এরপর সোমবার সংবাদ সম্মেলন করেন বহিষ্কৃতরা। অভিযোগ করেন, দুই পক্ষ সংঘর্ষে জড়ালেও বহিষ্কার করা হয়েছে একপক্ষের নেত্রীদের। বহিষ্কৃত সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস অভিযোগ করেন, কলেজ সভাপতির নির্যাতনের শিকার হয়ে আইনি প্রতিকার চাইতে গেলে মামলা নেয়নি পুলিশ।

এক্ষেত্রে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের ইন্ধন রয়েছে বলে দাবি করেন বহিষ্কৃতরা। এসময় তারা বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান। আমরণ অনশনে যাওয়ার হুমকিও দেন। যদিও পরে তা প্রত্যাহার করে নেন ইডেন ছাত্রলীগের ওইসব নেত্রীরা।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :