ছুরিসহ মেয়র তাপসের পিছু নেওয়া সেই যুবকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৬:০৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুপ্রিমকোর্ট মিলনায়তনে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের আলোচনা সভা শেষে বুধবার সাদা কাপড় ও ছুরিসহ আটক পাঁচজনের মধ্যে চারজনকে ছেড়ে দিয়েছে পুলিশ।

এ ঘটনায় শহিদুজ্জামান রাজিব নামের একজনকে আটক রেখে তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। রাজিব রাজধানীর বঙ্গবন্ধু ল কলেজের শিক্ষার্থী। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠিয়েছে শাহবাগ থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ ঢাকা টাইমসকে বলেন, ‘আটক রাজিব নিজেকে বঙ্গবন্ধু ল কলেজের শিক্ষার্থী বলে পরিচয় দিয়েছেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেছি। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত তথ্য জানা যাবে আশা করছি।’

বুধবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্ট মিলনায়তনে আলোচনা সভায় বক্তব্য দেওয়া শেষে বের হচ্ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

এসময় তার পেছনে ব্যাগে সাদা কাপড় ও ছুরি নিয়ে যাওয়া রাজিবকে আটক করেন আয়োজকরা। পরে আটক রাজিবকে ছাড়িয়ে নিতে এগিয়ে যান দুই নারীসহ আরও চারজন। পরে ওই পাঁচজনকেই আটক করে শাহবাগ থানা-পুলিশের কাছে সোপর্দ করেন আইনজীবীরা।

আটক অন্য চারজনের মধ্যে একজন ছিলেন ঢাকা আইন জেলা শাখা ছাত্রলীগের সভাপতি আসিফ ইকবাল ওরফে রিপন। ঢাকা জেলার সব আইন কলেজ নিয়ে ছাত্রলীগের ঢাকা আইন জেলা ইউনিটটি গঠিত। রাজিবসহ আটক অন্য চারজন রিপনের কর্মী বলে জানা গেছে। তবে রাজিব ছাড়া রিপনসহ বাকি চারজনকে বুধবার রাতেই পুলিশ ছেড়ে দেয়।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :