নোয়াখালীতে পূজা নিয়ে ‘কটাক্ষ’ করে পোস্ট, যুবক আটক

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০২২, ১৮:০১

চলমান দুর্গা পূজাকে উদ্দেশ্যে করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘কটাক্ষমূলক’ পোস্ট দেওয়ার অভিযোগে নোয়াখালীর বেগমগঞ্জে অভিযান চালিয়ে ইয়াছিন রুবেল (৩০) নামে এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ। এসময় তার ব্যবহৃত স্মার্ট ফোনটি জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ওসি ডিবি।

শনিবার রাতে চৌমুহনী বাজার থেকে তাকে আটক করা হয়। আটককৃত ইয়াছিন রুবেল চৌমুহনী পৌরসভার করিমপুর এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, শনিবার সকালে নিজের ফেসবুক আইডি থেকে পূজাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক একটি পোস্ট শেয়ার করে ইয়াছিন। ওই পোস্টে ইয়াছিন উল্লেখ্য করে ‘ইসলামে মুর্তি পূজা এক ভয়ঙ্কর অপরাধ। অতএব কোন মুসলমান পূজাকে উইশ করতে পারে না। পূজায় শুভেচ্ছা জানানো হারাম, স্পষ্ট কুফুরী।’

ঘটনাটি হিন্দু সম্প্রদায়ের চলমান দুর্গা পূজাকে কটাক্ষ ও ধর্মীয় উস্কানি হওয়ায় বিষয়টি প্রশাসনের নজরে আসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এমন পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের দৃষ্টিগোচর হলে উত্তেজনা ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট হওয়ার সম্ভবনা সৃষ্টি হয়।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন আহমেদ বলেন, আটকের পর অভিযুক্তকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেন বা কি উদ্দেশ্যে সে এমন পোস্ট করেছে জিজ্ঞাসাবাদ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/০২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :