নারী এশিয়া কাপে প্রথম হ্যাটট্রিক বাংলাদেশি তৃষ্ণার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২২, ১৬:১৫

নারী এশিয়া কাপের এবারের আসরে প্রথম হ্যাটট্রিকের দেখা মিলেছে। মালয়েশিয়ার মেয়েদের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে খেলতে নেমে এই কীর্তি গড়েছেন বাংলাদেশের বাঁ-হাতি পেসার বোলার ফারিহা তৃষ্ণা। তাতেই জয়ের পথে এগোচ্ছে স্বাগতিক বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের দেয়া ১৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে নিয়ন্ত্রিত বোলিংয়ে মালয়েশিয়াকে অনেকটা চেপে ধরে স্বাগতিকরা। প্রথম পাঁচ ওভারে কোনো উইকেট না হারিয়ে মাত্র ১২ রান তুলে পারে মালয়েশিয়ার মেয়েরা।

পাওয়ার প্লের শেষ ওভারে বল করতে আসেন টাইগ্রেস পেসার তৃষ্ণা। ওভারের প্রথম বলে এক রান নিয়ে নন স্ট্রাইকে যান এলসা হান্টার। তাতেই যেন বেঁচে যান তিনি। কেননা পরের তিন বলেই তিনি হারান তার তিন সতীর্থকে। আর পরপর তিন বলে তিনটি উইকেট নিয়ে এবারের এশিয়া কাপের প্রথম হ্যাটট্রিক তুলে নেন তৃষ্ণা।

ওভারের দ্বিতীয় বলে প্রথম উইকেট তুলে নেন তৃষ্ণা। ওপেনার ডুরাইসিঙ্গামকে বোল্ড করে সাজঘরের পথ ধরান তিনি। ১৯ বলে ৫ রান করেন সিঙ্গাম। পরের দুই বলে ফেরেন আরও দুই ব্যাটার। এদের কেউই রানের খাতা খুলতে পারেননি। এলবিডব্লিউর ফাঁদে পড়েন ম্যাস এলিসা এবং ক্লিন বোল্ড হন মাহিরা ইজ্জাতি।

উল্লেখ্য, ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নিগার সুলাতানা জ্যোতি ও মুর্শিদা খাতুনের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২৯ রান তুলে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :