জিডিপি নিয়ে দুশ্চিন্তার কারণ নেই: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ অক্টোবর ২০২২, ১৯:০৮ | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২২, ১৮:৫৫

দেশজ উৎপাদনের প্রবৃদ্ধি (জিডিপি) ৭ ক্রস (ছাড়িয়ে) করতো। কিন্তু কোভিড ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে কিছুটা পিছিয়ে ৬ দশমিক ১ শতাংশ। সম্প্রতি বিশ্বব্যাংক বলেছে আমাদের জিডিপি খুব ভালো। তাই জিডিপি নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার বিকেলে সিলেট নগরের আম্বরখানা-টুকেরবাজার সড়কের চার লেন নির্মাণ কাজের উদ্বোধনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির কারণে আগামীতে বৈশ্বিক খাদ্য সংকটের আশঙ্কা থাকলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের বর্তমান জিডিপি বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি। বাংলাদেশ সবসময় বাস্তবতার নিরিখে কাজ করে, তাই দুশ্চিন্তার কোনো কারণ নেই। আমরা কাজ করছি।

তিনি বলেন, ‘বাংলাদেশের এক ইঞ্চি জমিও খালি থাকবে না। সরকার খাদ্য নিশ্চয়তার চেষ্টা করছে। খাদ্য নিশ্চিত করতে পারলে অন্যকিছুও ম্যানেজ করা সম্ভব।’

তিনি আরো বলেন, ‘আম্বরখানা-টুকেরবাজার সড়ক একটি গুরুত্বপূর্ণ সড়ক। মানুষের কষ্টের কথা জেনে আমরা এ সড়কটিকে চার লেনে রূপান্তরিত করার প্রকল্প হাতে নেই। আজ ৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এ সড়কটির কাজের উদ্বোধন করা হয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিসিক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :