কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ, বাধাহীন যাত্রায় নেতাকর্মীদের ঢল

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১২:২৬ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২২, ০৮:৫৮

কুমিল্লার টাউন হল মাঠে আজ বিএনপির বিভাগীয় গণসমাবেশ। নেতাকর্মীরা বলছেন, কুমিল্লায় স্মরণকালের সেরা সমাবেশ হতে যাচ্ছে। এই সমাবেশ কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের পদচারণায় শুক্রবার বিকালেই কানায় কানায় পূর্ণ হয়েছে সমাবেশস্থল। তিল ধারণের জায়গা নেই। অবশ্য অন্য বিভাগীয় সমাবেশগুলো পরিবহন ধর্মঘটসহ নানা বাধা বিপত্তির সামনে পড়লেও কুমিল্লায় তেমন কিছুর মুখোমুখি হননি বিএনপির নেতাকর্মীরা। ফলে নেতাকর্মীদের জনস্রোত আরও বাড়বে বলে আশা বিএনপি নেতাদের।

শুক্রবার দুপুর থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে, মাইক্রোবাস, মোটরসাইকেল ও পিকআপে নেতাকর্মীরা আসা শুরু করেছেন। বর্তমানে টাউন হল মাঠে দলটির হাজার হাজার নেতাকর্মী অবস্থান করছেন। আরও নেতাকর্মীরা আসছেন। নেতাকর্মীরা ব্যান্ড পার্টি, ব্যানার পোস্টার নিয়ে নেচে-গেয়ে স্লোগান দিচ্ছেন।

বিকালে দেখা গেছে, মাঠ একদম পরিপূর্ণ। কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু বলেন, চিন্তাও করিনি এখনই এত মানুষ হবে। মাঠে আছে ৫০ হাজারের বেশি। মাঠের বাইরে আছে ৫০ হাজার। আরও নেতাকর্মী আসছে। সমাবেশ শুরু হওয়া পর্যন্ত কত লাখ লোক হয় তা ধারণাও করতে পারছি না। এর আগে সমাবেশস্থলেই জুমার নামাজ আদায় করেন উপস্থিত নেতাকর্মীরা।

সমাবেশ দেখভালের দায়িত্বে থাকা বিএনপি নেতারা বলেন, সমাবেশস্থল টাউনহল মাঠে নেতাকর্মীদের জন্য জুমার নামাজের ব্যবস্থা করেছি। শুক্রবার সকাল পর্যন্ত ২৫ হাজার কর্মী এসেছে। তাদের মধ্যে চাঁদপুরের ফরিদগঞ্জ, হাজীগঞ্জসহ কুমিল্লার ১৭টি উপজেলা থেকে এসেছেন। ৭৮টি ফ্ল্যাট ও আবাসিক হোটেলে নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। তাদের জন্য তিন বেলা খাবার ত্রিপল বিছিয়ে ঘুমানোর ব্যবস্থা করা হয়েছে।

এদিকে নগরীর টাউন হল মাঠ সমাবেশস্থলে ব্যাপক নেতাকর্মী লক্ষ্য করা যাচ্ছে। যদিও সমাবেশের মঞ্চ তৈরির সঙ্গে যারা জড়িত, তারা ছাড়া অন্য কেউ সমাবেশ শুরুর আগে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না বলে শর্ত দিয়েছিল কুমিল্লা জেলা প্রশাসন।

কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির এই বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশ মাঠে দাউদকান্দি থেকে আসা যুবদল নেতা জাকির বলেন, অধিকার আদায়ের সংগ্রামে অংশ নিতে আমরা এসেছি। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে। উন্নয়নের সবক শুনিয়ে সরকার এদেশকে চুষে খেয়ে ফেলেছে। আমরা এদেশের মানুষকে সরকারের হাত থেকে বাঁচাতে লড়াই শুরু করেছি, চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত আমরা থামব না।

বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোশতাক মিয়া বলেন, কুমিল্লায় স্মরণকালের সেরা সমাবেশ হতে যাচ্ছে। দাবিগুলো এখন আর বিএনপির দাবি নয়, দাবিগুলো গণমানুষের দাবি। বিভিন্ন জেলা এবং উপজেলা থেকে নেতাকর্মীদের যে ঢল নেমেছে তাতে ইতোমধ্যেই টাউন হল মাঠ ভরে গেছে। জায়গা না পেয়ে অনেকে শহরের বিভিন্ন অলিতে-গলিতে অবস্থান নিয়েছে। আগামীকাল এই জনস্রোত আরও বৃদ্ধি পাবে। তবে আমরা শুনতে পাচ্ছি আমাদের নেতাকর্মীদের বিভিন্ন জায়গায় বাধা দেওয়া হচ্ছে। যতই বাধা দেওয়া হোক, এই জনস্রোত থামানো যাবে না।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটের পর আজ কুমিল্লা টাউন হল মাঠে গণসমাবেশ করবে বিএনপি। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ।

ঢাকাটাইমস/২৬নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :