যে মন্ত্রে ৪০ কেজি ওজন কমালেন অভিনেত্রী রুনা খান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ১৩:৩৭
অভিনেত্রী রুনা খানের আগের এবং পরের অবস্থা

দিন দিন মোটা হয়ে যাচ্ছেন? ওজন কমাতে চান? তাহলে ছোটপর্দার সুপরিচিত অভিনেত্রী রুনা খানকে অনুসরণ করুন। এক বছর আগে যারা রুনাকে দেখেছেন, তারাই এখন তাকে দেখে চমকে যাচ্ছেন। বছর খানেক আগে রুনা খানের ওজন ছিল ১০৫ কেজি। এখন তা কমে হয়েছে ৬৫ কেজি।

৪০ কেজি ওজন কমিয়ে নিজেকে পুরোপুরি বদলে ফেলেছেন রুনা খান। কীভাবে এই কঠিন কাজটা সম্ভব করলেন অভিনেত্রী? এমন প্রশ্নই ঘুরপাঁক খাচ্ছে সবার মনে। রুনা খান নিজেই জানিয়ে দিয়েছেন সেই ‘সিক্রেট’।

রুনা জানিয়েছেন, তার ওজন কমার কারণ লুকিয়ে আছে খাদ্যতালিকায় এবং টক্সিক মানুষের সঙ্গত্যাগ। তিনি জানান, মোটা হতে শুরু করার পরে তাকে অনেকেই অনেক কিছু বলতেন। যাদের তিনি বন্ধু এবং মনের মানুষ ভাবতেন, তাদের কাছেও ওজন নিয়ে নানা কথা শুনতে হয়েছে তাকে।

দিনের পর দিন কটুক্তি শুনে হতাশ হয়ে পড়েন রুনা। পরে সেই সমস্ত মানুষদের সঙ্গত্যাগ করেন। অভিনেত্রী জানান, গত কয়েক বছরে ওজন কমাতে সাঁতার, যোগব্যায়াম ও অ্যারোবিকস ক্লাসেও ভর্তি হয়েছেন। কিন্ত ওজন বেড়ে যায়। আরও বেশি হতাশ এবং মানসিক অবসাদগ্রস্ত হন তিনি। শেষে আনেন খাদ্যতালিকায় পরিবর্তন।

রুনা জানান, প্রতিদিন সকালে দুটি ডিম খাওয়ার পরে ফল খেতেন। তারপর ব্ল্যাক কফি খেয়ে এক ঘণ্টা হাঁটাহাঁটি করতেন। দুপুরে তার খাবারে থাকত এক কাপ ভাত, সঙ্গে এক বাটি সবজি, বড় এক পিস মাংস অথবা মাছ। বিকালে একমুঠো বাদাম, ব্ল্যাক কফি খাওয়ার পরে এক ঘন্টা যোগব্যায়াম করতেন।

রাতে রুনা খেতেন বড় এক বাটি সবজি, এক পিস মাছ অথবা মুরগির মাংস এবং এক গ্লাস দুধ। রুনা জানান, বছর দশেক আগে তার ওজন ছিল ৫৬ কেজি। ২০০৯ সালে তার বিয়ে হয়। পরের বছরই জন্ম হয় মেয়ে রাজেশ্বরীর। সেই সময়ে তার ওজন বেড়ে হয় ৯৫ কেজি।

তারপরে ‘মিশন ওজন কমানো’ শুরু করেন রুনা। দেখা যায় তার ওজন উলটে বেড়ে হয়েছে ১০৫ কেজি। জিমে ভর্তি হওয়ার সঙ্গে ঘরে ট্রেডমিল, সাইকেলসহ ওজন কমানোর যন্ত্রপাতি বসান। খেতেন ‘ডায়েট চার্ট’ মেনে। তাতে কিছু না হলেও হাল ছাড়েননি রুনা।

রুনা বলেন, ‘ওজন কমাতে কাউকে অনুপ্রেরণা হিসাবে মনে করেননি। নিজের জন্যই নিজে কাজটি করেছি।’ অভিনেত্রী জানান, গত এক বছরে বেশ কিছু নতুন বন্ধু পেয়েছেন তিনি। তারা তার জীবনে খুশি নিয়ে এসেছে। এটাও তার ভালো থাকার একটা কারণ।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :