নোয়াখালীতে নারী প্রতি সহিংসতারোধে তারুণ্যের সংলাপ

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ২১:০১

নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২২ উপলক্ষে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নোয়াখালীতে তারুণ্যের ‘প্রজন্ম সংলাপ’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা বিআরডিবি মিলনায়তনে এ সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপের শুরুতে পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্ক-প্রাণের নির্বাহী পরিচালক নুরুল আলম মাসুদ নোয়াখালীতে যৌন হয়রানি বিষয়ক একটি জরিপ তুলে ধরেন।

সংলাপে অংশগ্রহণকারীরা বিভিন্ন সময় নারীর প্রতি সংগঠিত সহিংসতা তুলে ধরেন এবং আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানে নারীর প্রতি সহিংসতা বন্ধে উপস্থিত সকলে শপথ পাঠ করেন।

সংলাপ জুড়ে আলোচনা করেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফারিয়ান তাহরিম, ইউএনএফপিএ-এর জেলা ফিল্ড অফিসার ডা. সাদিয়া সামরিন হৃদি, ট্রান জেন্ডার অধিকার কর্মী সামসুল ইসলাম পলকসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

অংশগ্রহণকারীরা নারীর প্রতি সহিংসতা বৃদ্ধির পিছনে বিচারহীনতা ও বিচারে দীর্ঘ সূত্রিতাকে অন্যতম কারণের পাশাপাশি পরিবার ও সমাজব্যবস্থাকেও দায়ী করেন। সহিংসতার ঘটনার সাথে সাথে দ্রুত বিচার প্রক্রিয়া শেষ করার তাগিদ দিয়েছেন তারা। পরিবার ও সমাজের সর্বস্তরের মানুষকে সচেতন হওয়ারও আহ্বান জানানো হয়।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :