ছাত্রলীগে পদপ্রত্যাশীদের আবেদনের শেষ দিন শনিবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ১১:১৪ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২২, ২২:১৬

আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন। এই সম্মেলনে সংগঠনটির গুরুত্বপূর্ণ পদে নতুন নেতা নির্বাচিত হবেন।

সম্মেলনকে সামনে রেখে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের আবেদনপত্র জমা দিতে হবে ছাত্রলীগ নির্বাচন কমিশন বরাবর। গতকাল থেকে ছাত্রলীগের অনলাইন কমিউনিটি ওয়েবসাইটে এই আবেদন ফরম পাওয়া যাচ্ছে। এই ফরম পূরণ করে জমা দেওয়ার শেষ দিন আগামী ৩ ডিসেম্বর।

গত মঙ্গলবার বাংলাদেশ ছাত্রলীগের প্রধান নির্বাচন কমিশনার রেজাউল করিম সুমন, নির্বাচন কমিশনার আশরাফুল ইসলাম টিটন ও শামস-ই-নোমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আবেদনপত্র জমা দেওয়ার আহ্বান জানানো হয়।

ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহীদের ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগের অনলাইন কমিউনিটি ওয়েবসাইট থেকে ফরম সংগ্রহ করে প্রয়োজনীয় তথ্যাদি ও কাগজপত্র সংযুক্ত করে নির্বাচন কমিশন বরাবর জমা দেওয়ার জন্য আহ্বান জানানো হলো।’

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ আবেদনপত্র সংগ্রহ করা যাবে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনের আগে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। তাই ঢাকা মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা আসতে আগ্রহী তাদেরও আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে।

আগামী ২ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলন ঘিরে সক্রিয় হয়ে উঠেছে মহানগর ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা। সেই সঙ্গে সম্মেলনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কমিটিতে স্থান পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন পদপ্রত্যাশীরা। লবিং-তদবির করে ব্যস্ত সময় পার করছেন পদপ্রত্যাশীরা।

খোজঁ নিয়ে জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে আসতে প্রায় দুই ডজন নেতা দৌড়ঝাঁপ করছেন। বিভিন্নভাবে শক্তি জানান দিচ্ছেন তারা। এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থীর সংখ্যাও প্রায় অর্ধশত। পদ পেতে দৌড়ঝাঁপে পিছিয়ে নেই তারাও।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, পদপ্রত্যাশীদের মধ্যে যাদের সাংগঠনিক সক্ষমতা ভালো, রয়েছে ক্লিন ইমেজ, যাদের পরিবারের সঙ্গে জামায়াত-বিএনপির সংশ্লিষ্টতা নেই এবং অসাম্প্রদায়িক চেতনার অধিকারী, তারাই আগামীর নেতৃত্বে আসবেন।

এছাড়াও যারা শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় এবং মানবিক কাজ করে আলোচনায় আসতে পেরেছেন, এমন ছাত্রনেতারাও এগিয়ে থাকবেন পদ পাওয়ার দৌড়ে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/জেএ/আরকেএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :