সোনারগাঁয়ে ভূমিদস্যু মোবারকের বিরুদ্ধে জাল দলিলে জমি কেনা-বেচার অভিযোগ

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২২, ১৬:৩৭

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মৃধাকান্দি (ছয়হিস্যা মৌজায়) এলাকায় জাল দলিল করে জমি ক্রয়-বিক্রয়ের অভিযোগ উঠেছে ওই এলাকার মৃত ছৈয়দ আলীর ছেলে মো. মোবারক হোসেনের বিরুদ্ধে।

ভুক্তভোগী ও জমির মালিক মৃধাকান্দি এলাকার মৃত উমুদিয়া হাজীর স্ত্রী নুরজাহান বেগম সাংবাদিকদের সাথে আক্ষেপ করে বলেন, আমার স্বামী বেঁচে নেই, আমার চার ছেলে সবাই ইটালি এবং লন্ডনে প্রবাস জীবন পার করছে। এই সুযোগে আমার মৃত স্বামীর সাইন নকল করে ছয়হিস্যা মৌছায় আমাদের জমি এসএ দাগ-৩২৪, ৩২৫ আরএস দাগ ৪১৭, ৪১৮ থেকে ১৯ শতাংশ যায়গা ছৈয়দ আলীর ছেলে মো. মোবারক হোসেন জাল দলিল করে তার নামে রেকর্ড করিয়ে উল্টো আমাদেরই প্রাণনাশের হুমকি দিচ্ছে। তার সাথে ওই এলাকার প্রভাবশালী ব্যক্তিরাও জড়িত আছে বলেও তিনি দাবী করেন।

সরেজমিনে গেল এলাকাবাসী জানায়, মোবারক দীর্ঘদিন যাবত মানুষের জমি দখলে নিতে সোনারগাঁ সাব-রেজিষ্ট্রি অফিসের দলিল লিখক ও সাবেক সভাপতি ইছাহাক মিয়ার মাধ্যমে বিভিম্ন জাল দলিল বানিয়ে মালিকানা দেখিয়ে জোরপূর্বক ভোগদখল করছে এবং ওই সকল জমি ক্রয়-বিক্রয় করে কোটি টাকার মালিক-বনে গেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মৃধাকান্দি গ্রামের এক কৃষক জানান, মোবারক এই এলাকার অনেকের জমিই এভাবে প্রতারণা করে বিভিন্ন কোম্পানি ও প্রভাবশালীদের কাছে বিক্রি করে যাচ্ছে। তার বিরুদ্ধে মুখ খুললেই আড়ালে থাকা জড়িত প্রভাবশালীদের ক্ষমতাবলে জমির প্রকৃত মালিক ও সাধারণ মানুষকে ভয়ভীতি দেখায়। তিনি বলেন, ভূমিদস্যু মোবারকের এমন কার্যকলাপের বলিদান হচ্ছে এলাকার অসহায় অনেক কৃষক ও খেটে খাওয়া মানুষ। তার বিরুদ্ধে প্রতিকারের জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :