চলছে পুলিশের বিশেষ অভিযান, সারাদেশে গ্রেপ্তার ১৩৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২২, ১৯:৩৪ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৯:০১

চতুর্থ দিনের মতো দেশব্যাপী পুলিশের বিশেষ অভিযান চলছে। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই বিশেষ অভিযানে রবিবার দুপুর পর্যন্ত সারা দেশে ১৩৫৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ সদর দপ্তর জানিয়েছে। ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে এই বিশেষ অভিযান। তবে জঙ্গিবাদকে গুরুত্ব দিয়ে শুরু করা এই অভিযানে এ পর্যন্ত জঙ্গি ধরা পড়ার খবর পাওয়া যায়নি।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যন্স পাবলিক রিলেশন্স) মনজুর রহমান রবিবার সন্ধ্যায় ঢাকা টাইমসকে বলেন, গ্রেপ্তার ১৩৫৬ জনের মধ্যে বিভিন্ন মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীসহ বিভিন্ন ধরনের অপরাধী রয়েছে।

গত ২৯ নভেম্বর পুলিশ সদর দপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশ অনুসারে, দেশের সব পুলিশ ইউনিটের প্রধান ও সব জেলার পুলিশ সুপারদের ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বিশেষ অভিযান চালাতে বলা হয়।

ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় সৃষ্ট পরিস্থিতিকে বিবেচনায় এই অভিযান পরিচালনা করা হবে বলে ওই আদেশে জানানো হয়।

এ ছাড়াও মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টিফাস্ট নাইট উদযাপনের নিরাপত্তা নিশ্চিত করতেও এই অভিযান পরিচালনা করার কথা বলা হয় আদেশে।

আদেশের পর আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীরা লুকিয়ে থাকতে পারে এমন স্থানে বিশেষ অভিযান শুরু করে পুলিশ। জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও মাদক কারবারি, অবৈধ অস্ত্রধারী, ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তারসহ মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার করা হবে এই অভিযানে।

অভিযানে এ পর্যন্ত রাজধানীতে গ্রেপ্তার করা হয়েছে ৪৭২ জনকে। এছাড়া শনিবার দিবাগত রাতে ব্লক রেইডে আটক হয়েছেন শতাধিক ব্যক্তি।

এ ব্যাপারে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক ঢাকাটাইমসকে বলেছিলেন, ‘আমাদের বিশেষ অভিযানে অনেকে গ্রেপ্তার হচ্ছেন। যাদের মধ্যে ওয়ারেন্টভুক্ত আসামি ও বিভিন্ন অপরাধে অভিযুক্ত রয়েছেন।’

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, শনিবার (৩ ডিসেম্বর) রাজধানীর আবাসিক হোটেল ও বিভিন্ন এলাকায় যে অভিযান পরিচালনা করা হয়েছে তা আমাদের রুটিন ওয়ার্ক। অভিযানে গ্রেপ্তার করা হয়েছে শতাধিক ব্যক্তিকে। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণ রয়েছে। পাশাপাশি কেউ যেন অহেতুক হয়রানির শিকার না হন, সে বিষয়টি পুলিশকে সতর্কভাবে দেখভাল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

(ঢাকা টাইমস/০৪ডিসেম্বর/আরআর/এসএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :