এক দিনে সড়কে ঝরল ১০ প্রাণ

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:৪৯ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:৩৯

সারাদেশে সড়ক দুর্ঘটনায় গত ২৪ ঘণ্টায় ১০ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া শিশুসহ দুজন আহত হয়েছেন। পাঁচটি দুর্ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে।

হতাহতের ঘটনায় বিস্তারিত ঢাকা টাইমসের জেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে;

টাঙ্গাইল: জেলার কালিহাতীতে ট্রাকচাপায় মেহেদী হাসান (২৪) ও শাহীন মিয়া (২২) নামে দুই যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উপজেলার পৌলি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বগুড়া সদর উপজেলার ব্রাহ্মণপাড়া এলাকার আমজাদ হোসেনের ছেলে ও রংপুরের পীরগঞ্জ উপজেলার কলোনীবাজার এলাকার সবুজ মিয়ার ছেলে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ নবীন হোসেন জানান, রংপুরগামী একটি ট্রাক ভোরে মহাসড়কের পৌলি এলাকায় পৌছালে পেছনের চাকা ফেটে যায়। পরে নিহতরা ট্রাক থেকে নেমে পেছনে দাঁড়ালে হঠাৎ আরেকটি ট্রাক এসে তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। পুলিশ খবর পেয়ে নিহত দুজনের মরদেহ উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

দিনাজপুর: এ জেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর একটায় দিনাজপুরের কাহারোল উপজেলার পূর্ব মল্লিকপুর কলেজের সামনে দশমাইল-পঞ্চগড় আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নীলফামারীর সৈয়দপুর উপজেলার নয়াবাজার হাওলাদারপাড়ার মৃত সামছাদের ছেলে শাহীন মিয়া (৪০) ও একই উপজেলার সাহেদপাড়ার মজনু মিয়ার ছেলে মো. শহীদ (৩৮)।

দশমাইল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সৈয়দপুর থেকে একটি মোটরসাইকেলে দুজন বীরগঞ্জের উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে কাহারোল উপজেলার তেরমাইল পূর্ব মল্লিকপুর কলেজের সামনে একটি কুকুরকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেলটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলে থাকা দুজন আরোহীর মৃত্যু হয়। পরে মরদেহ উদ্ধার করে হাইওয়ে পুলিশ। এ ঘটনায় দশমাইল হাইওয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

কুমিল্লা: জেলার লাকসামে একটি অরক্ষিত লেভেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় অটোরিকশার চারজন আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো একজন।

মঙ্গলবার সকাল ১০টার দিকে নোয়াখালী-লাকসাম রেলপথের দক্ষিণ খিলা তুগুরিয়া এলাকার রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মনোহরগঞ্জের উত্তর হাওলা গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে অটোরিকশার যাত্রী মাকসুদুর রহমান (৬৫), একই গ্রামের আবু তাহেরের ছেলে মোহাম্মদ হাবিব (২২), একই উপজেলার খিলা ইউনিয়নের ভরণীখণ্ড গ্রামের আবদুল হাইয়ের মেয়ে মইফুল বেগম (৩৫) ও অটোরিকশা চালক উত্তর হাওলা গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে শহিদুল ইসলাম (৪০)।

এ ঘটনায় আহত যাত্রীর অবস্থা আশঙ্কাজনক বলে স্থানীয়রা জানিয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তার নাম-পরিচয় জানা যায়নি।

লাকসাম রেলওয়ে থানার এসআই আবুল হোসেন বলেন, নোয়াখালী থেকে ছেড়ে আসা 'নোয়াখালী এক্সপ্রেস' ট্রেনটি লাকসাম যাচ্ছিল। পথে দক্ষিণ খিলা তুগুরিয়া এলাকার অরক্ষিত রেলক্রসিংয়ে সিএনজি চালিত অটোরিকশাটি ট্রেনের সামনে চলে আসে। এ সময় ট্রেনের ধাক্কায় অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলে তিন যাত্রী নিহত হন। বাকি একজনের মৃত্যু হয় হাসপাতালে। নিহতদের লাশ তাদের স্বজনরা নিয়ে গেছেন।

সাতক্ষীরা: এ জেলার তালা উপজেলায় ট্রাক-ইজিবাইকের সংঘর্ষে তানিয়া খাতুন (২২) নামে এক নারী নিহত হয়েছেন। তিনি খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের রামনগর গ্রামের লুৎফর রহমানের মেয়ে। এ সময় তার ৪ বছর বয়সী শিশুকন্যা তাবাচ্ছুম গুরুতর আহত হয়।

মঙ্গলবার দুপুরে খুলনা-পাইকগাছা মহাসড়কের তালা উপজেলার গঙ্গারামপুর পাকার মাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এ সময় পুলিশ ট্রাকটি তাদের হেফাজতে নিয়েছে এবং ট্রাকচালক সাদ্দাম হোসেনকে আটক করেছে।

নিহতের ভাই হাবিবুর মোড়ল জানান, তার বোন তানিয়া খাতুন চার বছরের শিশুকে নিয়ে মঙ্গলবার তালায় ডাক্তার দেখিয়ে ইজিবাইকে বাড়ি ফিরছিল। এ সময় খুলনা-পাইকগাছা মহাসড়কের তালার গঙ্গারামপুর পাকার মাথা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৩-৬০৫৯) ইজিবাইককে ধাক্কা দেয়। এ সময় ইজিবাইক থেকে ছিটকে রাস্তায় পড়লে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। আহত হয় শিশু তাবাচ্ছুম বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী রেজাউল করিম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রাকটি থানা হেফাজতে রয়েছে। চালককে আটক করা হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় ট্রাকের ধাক্কায় আমিনুল ইসলাম নামে এক অটোচালক নিহত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হবিরবাড়ীর সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। এসময় অটোরিকশায় কোনো যাত্রী ছিল না।

স্থানীয়রা জানায়, অটোরিকশাটির পেছনে একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই অটোচালক মারা যান। পরে খবর পেয়ে ভরাডোবা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে।

নিহত আমিনুল ওই এলাকার স্কয়ার মাস্টারবাড়িতে ভাড়া থাকতেন। তিনি কুড়িগ্রামের রাজারহাট এলাকার মৃত আহম্মেদ আলীর ছেলে।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :