মাইলস্টোন কলেজে মাসব্যাপি দেয়াল পত্রিকার প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:৫৪

ছাত্রছাত্রীদের স্বপ্ন, কল্পনা ও বাস্তবতার নিরিখে আঁকা দেয়াল পত্রিকার মাসব্যাপি প্রদর্শনী শুরু হয়েছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে। সৃজনশীলতার রঙ্গিন ভুবন দেয়ালিকা প্রদর্শনীতে মাইলস্টোন কলেজে পড়ুয়া দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের হাতে লেখা ৮৭টি দেয়াল পত্রিকা স্থান পেয়েছে।

মঙ্গলবার দেয়াল পত্রিকা প্রদর্শনীর উদ্ধোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম। এই সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম এবং কলেজের প্রশাসন বিষয়ক পরিচালক মো. মাসুদ আলম প্রমুখ।

বাংলা ও ইংরেজি ভাষায় লেখা দেয়াল পত্রিকাগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা তুলে এনেছেন বাংলার ইতিহাস, বহুকালের সংস্কৃতি, সুখ, বিপন্নতা এবং দিনযাপনের নানান গল্প। ছাত্রছাত্রীদের সুকোমল অথচ অনুসন্ধানী ভাবনা থেকে হাতে লেখা দেয়াল পত্রিকার বিষয়াবলীর মধ্যে ছিল-উন্নয়নের পথে বাংলাদেশ, মেট্রোরেল, বাংলাদেশের ঐতিহ্য, নৈসর্গিক বাংলা, বর্ণবাদের ক্ষতিকর প্রভাব, জৈবচিকিৎসা, জ্যোতির্বিজ্ঞান, দিনমজুরি, সড়ক নিরাপত্তা, জলবায়ু পরিবর্তন, শিশু শ্রম, গার্মেন্টস শিল্পে সফলতা, বাংলাদেশের জনসংখ্যা সমস্যা এবং কাতার বিশ্বকাপ ২০২২ ইত্যাদি।

উদ্ধোধন শেষে প্রতিটি দেয়ালিকা ঘুরে দেখেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম এবং কলেজের প্রশাসন বিষয়ক পরিচালক মো. মাসুদ আলম। অতিথিরা প্রদর্শিত দেয়ালিকার বিষয়াদি নিয়ে কথা বলেন ছাত্রছাত্রীদের সাথে। এসময় ছাত্রছাত্রীরা তাদের উপস্থাপিত দেয়ালিকার নানান বিষয়াদি নিয়ে তুলে ধরেন তাদের নিজস্ব ভাবনার কথা। উল্লেখ্য, প্রতি বছরের মতো এবারও মাসব্যাপি প্রদর্শনী শেষে ঘোষণা করা হবে সেরা দেয়ালিকা-২০২২।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/এমএইচ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :