৫ বছরের শিশুকে যৌন নির্যাতন, প্রতিবেশী দাদাকে খুঁজছে পুলিশ

সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ১৪:৩৮ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ১৪:৩৭

ফরিদপুরের নগরকান্দায় পাঁচ বছর বয়সি শিশু নাতনিকে কোলে নিয়ে আদর করার নামে যৌন নিপীড়ন করার অভিযোগ উঠেছে জাফর মাতুব্বর (৫৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে।

যৌন নির্যাতনের শিকার শিশুটি সম্পর্কে অভিযুক্ত ওই ব্যক্তির দূর সম্পর্কের নাতনি হয়।

এ ঘটনায় নির্যাতিত শিশুটির বাবা বাদী হয়ে নগরকান্দা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন।

অভিযুক্ত জাফর মাতুব্বর নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের ধামদরদী গ্রামের মৃত কাঞ্চন মাতুব্বরের ছেলে। এদিকে অভিযোগ উঠেছে, রুচিহীন নোংরামির এই ঘটনাটি ধামাচাপা দিয়ে মীমাংসার মাধ্যমে অভিযুক্তকে বাঁচানোর পাঁয়তারা করছেন স্থানীয় কতিপয় মাতব্বর। বিষয়টি নিয়ে স্থানীদের মধ্যেও ক্ষোভ বিরাজ করছে।

ভিকটিম শিশুর পরিবার জানায়, গত ৩ ডিসেম্বর শিশু কন্যাটি বাড়ির পাশে দোলনায় খেলছিল, তখন জাফর মাতুব্বর শিশুটিকে আদরের নামে কোলে করে তার ঘরের পেছনে নিয়ে যায়। সেখানে নিয়ে জাফর শিশুটিকে তার গোপনাঙ্গে হাত দিয়ে যৌন নির্যাতন চালায়। এতে শিশুটি কিছুটা অসুস্থ হয়ে পড়ে। ঘটনার পর শিশুটির শরীরে নির্যাতনের চিহ্ন দেখে মা ও দাদী বিষয়টি টের পান। পরে তারা শিশুটির কাছে ঘটনার বিষয় জানতে চাইলে জাফর তাকে যৌন নির্যাতন চালিয়েছে বলে জানায়।

শিশুটিকে যৌন হয়রানির বিষয় জানতে চাইলে অভিযুক্ত জাফর মাতুব্বর বলেন, আমি তাকে মাঝে মাঝেই কোলে নিয়ে আদর করি। সে আমার নাতনী হয়। ঘটনার দিনও তাকে কোলে নিয়ে একটু আদর করেছি। এর বেশি কিছু হয়নি।

স্থানীয়রা একাধিক বাসিন্দা জানান, বিষয়টি এলাকায় জানাজানি হওয়ার পর স্থানীয় মাতব্বররা অভিযুক্ত জাফর মাতুব্বরের কাছ থেকে মোটা অঙ্কের টাকার বিনিময় ঘটনাটি মীমাংসার জন্য পায়তারা চালাচ্ছে। তারা জাফরকে বাঁচানোর উঠেপড়ে লেগেছে। এমন ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েও যদি জাফর পার পেয়ে যায়, তাহলে এসব ঘটনা সমাজে আরো বৃদ্ধি পাবে। এসব ঘটনার সঠিক বিচার হওয়া উচিত বলে মনে করেন তারা।

তবে মীমাংসায় রাজি হয়নি নির্যাতিত শিশুটির বাবা-মা। তারা অভিযুক্ত জাফর মাতুব্বরের বিচার দাবি করে বলেন, আমাদের শিশু কন্যাটিকে যৌন নির্যাতন করেছে লম্পট জাফর মাতুব্বর। আমরা কোনো সালিশ-মীমাংসা চাই না, আমরা তার কঠিন বিচার চাই। যাতে কারো শিশু বাচ্চার সঙ্গে এমন আচরণ কেউ করার সাহস না পায়।

আজ বুধবার (৭ ডিসেম্বর) সকালে নগরকান্দা থানার উপপরিদর্শক (এসআই) প্রকাশ বোস বলেন, শিশু যৌন নির্যাতনের ঘটনায় গতকাল মঙ্গলবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়েছে। নির্যাতিত শিশুটির মেডিকেল পরীক্ষার জন্য প্রস্তুতি চলছে। আর অভিযুক্ত জাফর মাতুব্বরকে গ্রেপ্তারে অভিযান ব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :