আশরাফ হাকিমি ও তার মায়ের গল্প

রেজাউল মাসুদ
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২২, ০৮:২১

জয়ের পরই ছুটে যান মায়ের কাছে। এরপরই সেই স্বর্গীয় দৃশ্য। কীর্তিমান ছেলের কপালে আবেগমিশ্রিত চুমু এঁকে দেন রত্মগর্ভা মা সাইদা মু। ম্যাচের জার্সি উপহার দেন মাকে। আর, গর্ব ও আনন্দের সাথে মা জড়িয়ে ধরেন হাকিমিকে। আশরাফ হাকিমি এবং তার মায়ের এমন ভালোবাসার দৃশ্য মোহিত করেছিল বিশ্বজুড়ে কোটি কোটি ফুটবলপ্রেমীকে। জন্মভূমি স্পেনকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল ম্যাচ জয়ের পর মায়ের সঙ্গে আনন্দ ভাগ করতে ভুললেন না হাকিমি।

আশরাফ হাকিমি নিজের জীবনের গল্প নিয়ে কখনোই কোনো লুকোচুরি করেননি বরং গর্ব ভরে বলেছেন ‘আমার মা ঘর পরিষ্কার করতেন। বাবা ছিলেন রাস্তায় ভাসমান বিক্রেতা। হাকিমি মরক্কোর জাতীয় দলের একজন গুরুত্বপূর্ণ প্লেয়ার যিনি স্পেনের বদলে মরক্কোর হয়েই খেলার সিদ্ধান্ত নিয়েছেন। চাইলে তিনি স্পেনেও খেলতে পারতেন।

বেলজিয়ামের বিপক্ষে মরক্কোর স্মরণীয় জয়ের পরেও এই দৃশ্য দেখা গিয়েছিল। আশরাফ হাকিমি গোল করার পর ছুটে গেলেন গ্যালারির সেই কোণে, যেখানে তার মা আছেন। আজও পর্তুগালের সাথে অবিস্মরণীয় জয়ে একই দৃশ্য! মা র প্রতি চরম কৃতজ্ঞতাবোধ। এমন সন্তান ফুটবল কেন পুরো পৃথিবীই জয় করতে পারে।

আশরাফ হাকিমিরা একটি আফ্রিকান দেশ এবং প্রথম আরব দেশ হিসেবে ছুঁলেন সেমি ফাইনাল মঞ্চ অর্থাৎ ফিফা বিশ্বকাপের সেরা চারে জায়গা করে নিলেন।

আশরাফ হাকিমি এবং মরক্কোর জন্য অনেক ভালবাসা॥

লেখক: পুলিশ কর্মকর্তা

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :