আর্জেন্টিনার জয়ে গরু-খাসি জবাই করে কনসার্টের আয়োজন করলেন সেই মাসুদ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২২, ১৯:৫৫

শেষ হয়েছে বিশ্বকাপ উম্মাদনা। তবে এখনও রয়ে গেছে তার রেশ। তারই ধারাবাহিকতায় কাতার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার জয়ে শুক্রবার জামালপুরের সরিষাবাড়ীর ধানাটা প্রয়াত মমতাজ সরকারের বয়লারে পাঁচটি গরু ও পাঁচটি ছাগল জবাই দিয়ে জামালপুরের ঐতিহ্যবাহী মিল্লি-ভাত ভোজ ও কনসার্টের আয়োজন করেছেন ঢাকা তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদুর রহমান (২৬)।

কনসার্টে চলচ্চিত্র শিল্পী এবং বর্তমান সময়ের আলোচিত কয়েকজন কন্ঠশিল্পী থাকবেন। তিনি সরিষাবাড়ী পৌরসভার চর ধানাটা গ্রামের মোজাম্মেল হকের ছেলে। পাশাপাশি তিনি দৈনিক জনবাণী ও দৈনিক আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক। ইতোপূর্বে তিনি বাংলা টিভি ও মুভি বাংলা টিভি এবং একাধিক জাতীয় পত্রিকায় কর্মরত ছিলেন৷

স্থানীয়রা জানায়, মাসুদুর রহমান আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। মেসি তার পছন্দের খেলোয়াড়। তাই ১৮ নভেম্বর ৬০ ফুট লম্বা পতাকা বানিয়ে র‌্যালি করেন তিনি। র‌্যালি থেকে ঘোষণা করেন আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে পাঁচটি গরু জবাই করে মেন্দাভাত খাওয়াবেন। বিশ্বকাপ শুরুর আগে প্রায় অর্ধলাখ টাকা খরচ করে আরামনগর বাজার থেকে পৌরসভা, শিল্পকলা, ডাক বাংলোর শেষ পর্যন্ত ১ হাজার ৬০ ফুট লম্বা আর্জেন্টিনার পতাকা টানান মাসুদ।

উদ্বোধনী ম্যাচসহ আর্জেন্টিনার প্রতিটি খেলা উপভোগের জন্য ধানাটা ব্রিজপাড় সংলগ্ন মরহুম মমতাজ সরকারের বয়লারের বড়পর্দার ব্যবস্থাসহ মাসুদুর রহমান আর্জেন্টিনার প্রতিটি খেলায় খিচুড়ি, বিরিয়ানি ও মেন্দাভাত ভোজনের আয়োজনের পাশাপাশি বিজয় উল্লাস করেন। এতে তার খরচ হয় সাড়ে ৩ লক্ষ টাকা।

রবিবার (১৮ ডিসেম্বর) রাতে আর্জেন্টিনা-ফ্রান্সের ফাইনালে দেড় হাজার আর্জেন্টিনা সমর্থকদের খিচুড়ি ভোজনের পাশাপাশি খেলা দেখার ব্যবস্থা করেন। এতে ১৫০ কেজি চাল, ৫০ কেজি গরুর মাংস, ৪০ কেজি ডালসহ নানা সামগ্রী বাবদ খরচ করেন এক লাখ ৫ হাজার টাকা।

এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, শৈশব থেকেই মাসুদের ক্রীড়া ও বিনোদনের প্রতি রয়েছে ঝোঁক। ফুটবল খেলা বোঝার শুরু থেকেই তিনি মেসি ও তার দল আর্জেন্টিনার ভক্ত। গত বিশ্বকাপ উৎসবে প্রিয় দলকে নিয়ে নানা পরিকল্পনা থাকলেও মাঝপথে ছিটকে পড়ায় মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। টানা তিন দিন ছিলেন ভাত না খেয়ে। তবে এবার মেসিদের উত্তরোত্তর সাফল্যে গতবারের দুঃখ ঘুচেছে পুরোটাই।

সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে শুক্রবার দুপুরে মাসুদুর রহমান জানান, দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনা কাপ নিয়েছে এতে আমি আনন্দিত।পাঁচটি গরু জবাই দিয়ে ঐতিহ্যবাহী মেন্দাভাত খাওয়ানোর যে প্রতিশ্রুতি দিয়েছিলাম, সেটি শুক্রবার আয়োজন করা হবে। এ ছাড়াও আরো ৫টি ছাগল জবাই হবে। কারণ সনাতন ধর্মাবলম্বী ভাইদের জন্য খাসির ব্যবস্থা করা হলো। সব মিলিয়ে প্রায় ১০/১৫ হাজার মানুষ মিল্লি ভাত ভোজন করতে পারবে। আমি সরিষাবাড়ীতে মেসি, ডি মারিয়াসহ আর্জেন্টিনা ফুটবল টিম এবং আমার বাংলাদেশের ক্রিকেট দলে মাশরাফি ভাই এবং সাকিব আল হাসান ভাই আসলে আমার এ আয়োজন স্বার্থক হবে। সফল করতে আগাম প্রস্তুতি শুরু করে দিয়েছি।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর জানান, মাসুদ আর্জেন্টিনার বড় মাপের একটি পতাকা টানিয়েছিল। এ ছাড়াও প্রতিটি খেলার দিন সে বড় ধরনের আয়োজন করে। সেখানে আর্জেন্টিনার সমর্থকরা অংশগ্রহণ করে থাকে বলে আমি শুনেছি। শুক্রবার ৫ গরু ও ৫ ছাগল জবাই দিয়ে মিল্লি ভাত খাওয়ানোর পাশাপাশি কনসার্ট করবে মাসুদ। সরিষাবাড়ী থানা পুলিশ বিশৃঙ্খলা এড়াতে সব সময় সতর্ক থাকবে। কনসার্ট ভালভাবে শেষ করার জন্য নিরপত্তা প্রদান করা হবে।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

মুখোমুখি হচ্ছে কেকেআর ও আরসিবি, আলোচনায় কোহলি-গম্ভীর দ্বৈরথ

সাকিব যে দলে খেলে, সে দল ভাগ্যবান: নিক পোথাস

যুক্তরাষ্ট্রের হয়ে অভিষেক হচ্ছে ৩৬ বলে সেঞ্চুরি করা কোরি অ্যান্ডারসনের

লিটনের রানে ফেরা নিয়ে যা বললেন টাইগার কোচ নিক পোথাস

মেসির খেলার খবর শুনেই শেষ ম্যাচের টিকিট

এবার জিম্বাবুয়ে সিরিজেও সৌম্যকে নিয়ে শঙ্কা

বিশ্বকাপের আগে পাকিস্তানের আরও এক টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

এই বিভাগের সব খবর

শিরোনাম :