তিন মাসে পাগলা মসজিদের দানবাক্সে মিলল ৪ কোটি ১৮ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৩, ২১:১৬

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে তিন মাসের ব্যবধানে পাওয়া ২০ বস্তা টাকা গণনা করে মিলেছে ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা।

শনিবার সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত গণনা শেষে এ তথ্য জানা যায়। এদিন সকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও দানবাক্স খোলা কমিটির আহ্বায়ক এ টি এম ফরহাদ চৌধুরী এ তথ্য জানান।

এর আগে গত ১ অক্টোবর এ মসজিদে ১৫ বস্তায় পাওয়া গিয়েছিল ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা। সেসময় বিদেশি মুদ্রা ও স্বর্ণ-রূপার গহনাও পাওয়া যায়। এবারও বিদেশি মুদ্রা ও স্বর্ণ-রূপার গহনা পাওয়া গেছে দানবাক্সে।

এদিকে প্রতি তিন মাস পর পর এ মসজিদের ৮টি দানবাক্স খোলা হয়। শনিবার সকাল ৯টায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ চৌধুরী, রূপালী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক রফিকুল ইসলাম, মসজিদের পেশ ইমাম মুফতি খলিলুর রহমান, মসজিদের প্রশাসনিক কর্মকর্তা শওকত উদ্দিন ভূঁইয়া ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতিতে দানবাক্সগুলো খোলা হয়।

জানা গেছে, মসজিদ সংলগ্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও মসজিদ কমিটির কর্মকর্তা এবং রূপালী ব্যাংকের স্টাফসহ শতাধিক মানুষ টাকা গণনার কাজে সহায়তা করেন। ব্যাংকের দুটি কাউন্টিং মেশিনে সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত টাকা গণনা করা হয়। গণনা শেষে এসব টাকা রূপালী ব্যাংকে মসজিদের নামে হিসাবে জমা করা হয়।

প্রসঙ্গত, শহরের পশ্চিম প্রান্তে নরসুন্দা নদীর তীরে প্রতিষ্ঠিত এই মসজিদে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ দান করে থাকেন। মসজিদের দান থেকে পাওয়া টাকা মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিমখানার পাশাপাশি বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজে ব্যয় করা হয়।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :