টাইব্রেকারে জিতে ফাইনালে রিয়াল মাদ্রিদ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২৩, ১৫:৩৭ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৩, ১৫:২০

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালপর্বের ম্যাচে ভিয়ারিয়ালকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠল জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। কিং ফায়াদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোল ড্র হলে টাইব্রেকারে ভিয়ারিয়ালকে ৪-৩ গোল ব্যবধানে হারিয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

ফাইনালে উঠার লড়াইয়ে খেলতে নেমে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। পুরো ম্যাচের ৫৮ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখে রিয়াল মাদ্রিদ। আর ভিয়ারিয়ালের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে ছয়টি। এতে গোলের দেখা পেয়েছে একটি।

অন্যদিকে বল ও আক্রমণে পিছিয়ে থাকা ভিয়ারিয়াল নিজেদের নিয়ন্ত্রণে কেবল ৪২ শতাংশ সময় বল রাখতে পেরেছে ভিয়ারিয়াল। আর রিয়াল মাদ্রিদের গোলবারে মোট শট নিয়েছে মাত্র তিনটি।

ম্যাচের শুরুতে খেলা ছিল অনেকটা মন্থর গতির। এরপরও প্রথমার্ধেই এসেছে ম্যাচের দুটি গোল। ৩৯তম মিনিটে লিড নেয় রিয়াল। এ সময় বক্সের ভেতরে বেনজেমাকে ভয়াবহ ট্যাকল করে হলুদ কার্ড দেখেন কমের্ট। সফল স্পট কিকে রিয়ালকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড। প্রথমার্ধে রিয়ালের এই একটি শটই ছিল লক্ষ্যে। প্রথমার্ধশেষ হয় ১-০ গোল ব্যবধানে।

পিছিয়ে থাকা ভিয়ারিয়াল দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই সমতায় ফেরে। লাতোর নিখুঁত ক্রসে বল বাতাসে থাকা অবস্থায় দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড সামুয়েল লিনো। এরপর গোলের নেশায় বুঁদ হয়ে উঠে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। প্রতিপক্ষের গোলবারে চালায় একের পর এক আক্রমণ। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আর কোনো গোল না হলে ১-১ গোল ব্যবধানেই শেষ হয় ম্যাচটি।

ফলে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। রিয়াল মাদ্রিদের হয়ে শট নিতে এসে চারটি শটে চারটি গোল করেন করিম বেনজেমা, লুকা মদ্রিচ, টনি ক্রুস ও মার্কো অ্যাসেনসিও। অন্যদিকে পাঁচটি শট নিয়ে তিন গোলের দেখা পেলেও দুটি মিস করেন ভিয়ারিয়ালের ফুটবলাররা। তাতেই জয় নিশ্চিত হয় রিয়ালের।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা: হাথুরু

বাংলাদেশি পেসারকে নিজেদের দলে নিতে চান ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপের ফটোসেশন সারলেন শান্ত-সাকিবরা

বিকালে শান্ত-সাকিবদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু

৪২ বছর পর চ্যাম্পিয়নস লিগে ফিরল অ্যাস্টন ভিলা

পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে, দাবি লা লিগা সভাপতির

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি আসর খেলার রেকর্ড সাকিব-রোহিত শর্মার

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

এই বিভাগের সব খবর

শিরোনাম :