ফ্লোরিডায় মার্টিন লুথার কিং ডে ইভেন্টে গণগুলি, আহত ৮

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২৩, ১৬:০৮

ফ্লোরিডায় মার্টিন লুথার কিং জুনিয়র ইভেন্টে গুলির ঘটনায় আটজন আহত হয়েছেন। সোমবার ফোর্ট পিয়ার্সে এক হাজারেরও বেশি লোক এই অনুষ্ঠানের জন্য জড়ো হয়েছিল। অনুষ্ঠান চলাকালে বিকেল ৫.২৩ মিনিটে (স্থানীয় সময়) বন্দুকযুদ্ধ শুরু হয়।

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, গুলিবিদ্ধ আটজনই প্রাপ্তবয়স্ক এবং ঘটনার পর তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। শেরিফের অফিসের প্রধান ডেপুটি ব্রায়ান হেস্টার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

হেস্টার বলেন, ‘গুলির শব্দ হওয়ার সাথে সাথে লোকেরা এদিক ওদিক ছুটাছুটি শুরু করেছিল। সেখানে মানুষ গাড়ির পিছনে শুয়ে ছিল, তারা যা কিছু করতে পারে তার পিছনে শুয়ে ছিল। এটা বলা কঠিন ছিল কে শিকার এবং কে সেই সময়ে লুকিয়ে ছিল।’

আহতদের মধ্যে একজন কিশোর বলে ধারণা করা হচ্ছে, লোকেরা অনুষ্ঠানের স্থান ত্যাগ করার জন্য ছুটে আসায় তিনি আহত হয়েছেন। মার্টিন লুথার কিং জুনিয়র দিবস উদযাপনের জন্য গাড়ি শো, নৃত্য পরিবেশন এবং শিশুদের ক্রিয়াকলাপ ছিল উদযাপনের অংশ।

ঘটনার ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে এবং এর মধ্যে একটিতে দেখা যাচ্ছে যে লোকেরা গাড়িতে নাচছে এবং গান উপভোগ করছে। তখন গুলির শব্দ শোনা গেছে।

কাছাকাছি থাকা দুই শেরিফের ডেপুটি শ্যুটিং ঘটনাস্থলের দিকে দৌড়ে গিয়ে আহতদের সাহায্য করে। হেস্টার বলেছেন, বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীও লোকজনকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য তাদের সাথে যোগ দিয়েছিলেন।

অলাভজনক সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য উদ্ধৃত করে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, এই বছর মার্কিন যুক্তরাষ্ট্রে এটি ৩০তম গণগুলির ঘটনা। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিদিন গড়ে প্রায় দুটি গণ গুলির ঘটনা ঘটছে।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

সৌদি আরব-মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা

অরুন্ধতী রায়ের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে বিচার অনুমোদন

দক্ষিণ গাজায় হামাসের ক্ষেপণাস্ত্রের আঘাতে ৮ ইসরায়েলি সেনা নিহত

উত্তরাখণ্ডে টেম্পু খাদে পড়ে ১২ জনের মৃত্যু

লাব্বাইক ধ্বনিতে মুখরিত আরাফার ময়দান

সুইজারল্যান্ডে শুরু হচ্ছে ইউক্রেন শান্তি সম্মেলন, যোগ দিচ্ছে না চীন-রাশিয়া

গাজায় ত্রাণ প্রবেশে বাধা: ইসরায়েলি গ্রুপের ওপর মার্কিন নিষেধাজ্ঞা  

মালয়েশিয়ায় ১২ বাংলাদেশিসহ ৩৩ অনুপ্রবেশকারী আটক

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি প্রসঙ্গে একমত জি৭ নেতারা

দ্বিতীয় মেয়াদে দ. আফ্রিকার প্রেসিডেন্ট নির্বাচিত রামাফোসা

এই বিভাগের সব খবর

শিরোনাম :