গায়ক আসিফকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩, ১৭:২২

আবেদনের বছর পেরিয়ে গেলেও ই-পাসপোর্ট না পেয়ে বেশ হতাশ হয়েছিলেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। ফেসবুকে সেই হতাশার কথা জানিয়ে ক্ষোভ প্রকাশও করেছিলেন। অবশেষে তার সেই হতাশার দিন ফুরালো। আসিফকে ই-পাসপোর্ট দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার এ সংক্রান্ত জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ আসিফকে ই-পাসপোর্ট দেওয়ার জন্য পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালককে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

এদিন আদালতে আসিফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাজ্জাদ হায়দার। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার এম আনিসুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল গোলাম সারওয়ার পায়েল।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী ব্যারিস্টার সাজ্জাদ হায়দার বলেন, ‘কণ্ঠশিল্পী আসিফ আকবরের পাসপোর্ট দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে গত ১ সেপ্টেম্বর রুল জারি করেন হাইকোর্ট। সেই রুলের চুড়ান্ত শুনানি শেষে আজকে রুলটি নিষ্পত্তি করেছেন আদালত। এখন আসিফকে তার ই-পাসপোর্ট দিতে হবে।’

আবেদনের এক বছর হয়ে গেলেও ই-পাসপোর্ট না পেয়ে গত বছরের ৩০ আগস্ট হাইকোর্টে রিট দায়ের করেন আসিফ। রিটে স্বরাষ্ট্র সচিব, ইমিগ্রেশন অ্যান্ড পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট,ভিসা এন্ড ইমিগ্রেশন), পরিচালক (প্রশাসন ও অর্থ), পরিচালক (ই-পাসপোর্ট প্রকল্প), পরিচালক (বিভাগীয় ভিসা ও পাসপোর্ট অফিস,ঢাকা), যুগ্ম পরিচালকে (আঞ্চলিক পাসপোর্ট অফিস, ঢাকা) বিবাদী করা হয়।

এদিকে, হাইকোর্টের আদেশের পর এ সংক্রান্ত একটি নিউজের লিংক নিজের ভেরিফায়েড ফেসবুকে শেয়ার করে আসিফ আকবর তার অভিব্যক্তি জানাতে ক্যাপশনে সূরা ফাতিহার ‘ইয়া কানা’বুদু ওয়া ইয়া কানাস্তাইন’ আয়াতটি কোট করেছেন। যার অর্র্থ, ‘আমরা একমাত্র তোমারই ইবাদাত করি এবং তোমার নিকটই সাহায্য প্রার্থনা করি।’

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধকতার বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্বে থাকবে: পররাষ্ট্রমন্ত্রী

হেরে গেলেন নিপুণ, শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলই বহাল

এজলাস কক্ষে হিটস্ট্রোকে অসুস্থ আইনজীবী

পদ ফিরে পেতে চেম্বার আদালতে ডিপজলের আবেদন

আনার হত্যা: আদালতে আসামিদের পক্ষে নেই আইনজীবী, শিলাস্তি বললেন ‘কিছু জানি না’

৪ জুলাই পর্যন্ত জামিন পেলেন ড. ইউনূস

ষোড়শ সংশোধনী বাতিলের রিভিউ শুনানি ১১ জুলাই

ভিকারুননিসায় সেই ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ

ডেসটিনির নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত বড়ুয়া

ভোটারদের রিসোর্টে নিতেন ডিপজল, দেখাতেন টাকার প্রলোভন: নিপুণের আইনজীবী

এই বিভাগের সব খবর

শিরোনাম :