সাড়ে ১১ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩, ১৩:৫২ | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৩, ১১:২৯

ঘন কুয়াশার কারণে সাড়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর আবারও চালু হয়েছে রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল। তবে ঘাটে অপেক্ষমাণ গাড়ির চাপ কম আর ফেরি বেশি থাকায় উভয় ঘাটেই কোনো যানজট নেই।

সোমবার (৩০ জানুয়ারি) বেলা পৌনে ১১টার দিকে ফেরি চলাচল শুরু হয়। এর আগে রবিবার (২৯ জানুয়ারি) রাত ১১টা থেকে নদীপথে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।

এ তথ্যটি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. খোরশেদ আলম।

এই কর্মকর্তা জানান, নদীতে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় রাত ১১টার দিকে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ঘন কুয়াশার কারণে নদীপথের মার্কিং আলো অস্পষ্ট হয়ে যায়। কোনো কিছুই দেখা যায় না। সোমবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব কমলে সকাল সাড়ে ১০টার দিকে আবারও ফেরি চলাচল শুরু হয়।

খোরশেদ আলম জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় যেসব যানবাহন ঘাটপ্রান্তে অপেক্ষায় আছে সেগুলোকে সিরিয়াল অনুযায়ী ফেরিতে উঠানো হচ্ছে। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১৭টি ফেরি চলছে। তবে কোনো যানজট নেই।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :