ধানমন্ডি আইডিয়ালে আন্দোলন: শিক্ষকদের সঙ্গে যোগ দিল শিক্ষার্থীরাও

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩৩

গভর্নিং বডির বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে শ্রেণিপাঠ কার্যক্রম বন্ধ রেখে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন ধানমন্ডি আইডিয়াল কলেজের শিক্ষক-কর্মচারীরা। কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বিক্ষোভে অংশগ্রহণ করেছেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

সোমবার কলেজের শহীদ মিনারের সামনে এ কর্মসূচি পালিত হয়। শিক্ষা প্রতিষ্ঠানটির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রধান মনিরুল ইসলাম, জীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হুদা এবং ইংরেজি বিভাগের সেগুপ্তা ইসলামসহ অর্ধশতাধিক শিক্ষক এ আন্দোলনে সমর্থন জানিয়ে শিক্ষাকার্যক্রম বর্জন করেছেন।

এর আগে রবিবার গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানকে আইডিয়াল কলেজে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। এ ছাড়া সভাপতিসহ গভর্নিং বডির অন্যান্য সদস্য এবং প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে ক্লাস বর্জন কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছিল।

প্রতিষ্ঠানের সিএসই বিভাগের প্রভাষক মারুফ নেওয়াজ বলেন, গভর্নিং বডির সভাপতিসহ অভিযুক্তদের পদত্যাগ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। একই সঙ্গে কলেজের ভারপ্রাপ্ত অধ্যাপককেও কলেজ প্রাঙ্গণে প্রবেশ করতে দেওয়া হবে না।

নাম প্রকাশে অনিচ্ছুক সংশ্লিষ্ট কলেজের এক শিক্ষার্থী বলেন, কিছু দুর্নীতিবাজ শিক্ষক ও গভর্নিং বডির সদস্যের কারণে ঐতিহ্যবাহী কলেজটির সুনাম নষ্ট হচ্ছে। বিভিন্ন অজুহাতে তারা অর্থ আদায় করে আত্মসাৎ করেন। অনুপস্থিতির কারণে শিক্ষার্থীদের থেকে তিন হাজার টাকা করে আদায় করা ছাড়াও নিম্নমানের পোশাকসামগ্রীর বিপরীতে বিপুল অর্থ আদায় করছেন তারা। এগুলোর সুষ্ঠু সমাধান না হলে শিক্ষার পরিবেশ নিশ্চিত করা সম্ভব না।

ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :