তৃতীয় চার্লস-কুইন কনসোর্টের আগমনে ইস্ট লন্ডনের বাঙালি কমিউনিটিতে আনন্দের বন্যা

লন্ডন প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:১০ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:০৪

বাঙালি অধ্যুসিত ইস্ট লন্ডনের বাংলা টাউনে বুধবার আসছেন কিং তৃতীয় চার্লস ও কুইন কনসোর্ট কেমিলা। তাদের আগমন উপলক্ষে ইস্ট লন্ডনের বাঙালি কমিউনিটিতে বইছে আনন্দের বন্যা। তারা বাংলা টাউনের আলতাব আলী পার্ক ও ব্রিকলেন পরিদর্শন করবেন।

ব্রিটিশ বাংলাদেশি পাওয়ার অ্যান্ড ইন্সপিরেশন (বিবিপিআই)-এর প্রতিষ্ঠাতা আয়েশা কোরেশি এমবিই জেপি এবং কাউন্সিলার আবদাল উল্লাহ এই সফরের আয়োজন করছেন। টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ব্রিকলেন বিজনেস অ্যাসোসিয়েশন এবং ব্রিকলেন জামে মসজিদ ট্রাস্টের পার্টনারশিপে বিবিপিআই এই সফরকে সফল করতে কাজ করছে।

বাংলা টাউন সফরকালে কিং চার্লস এবং কুইন কনসোর্ট কমিউনিটির সেসব প্রবীণদের সাথে সাক্ষাত করবেন যারা ইস্ট লন্ডনে ৭০ দশকের বর্ণবাদবিরোধী আন্দোলনে সক্রিয় জড়িত ছিলেন। কোভিড-১৯ এর ধ্বংসাত্মক প্রভাব সম্পর্কে জানতে তারা স্থানীয় চ্যারিটি সংস্থা এবং ব্যবসায়ীদের সাথেও কথা বলবেন। এসময় কিং ও কুইন কনসোর্ট কেমিলাকে বিবিপিআই জামদানি নেটওয়ার্কের নারীদের সাথে পরিচয় করিয়ে দেয়া হবে, যারা স্থানীয়, জাতীয় এবং বিশ্বব্যাপী কমিউনিটি উন্নয়নে অসাধারণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ব্রিকলেন মসজিদ পরিদর্শনের মাধ্যমে কিং চার্লস ও কুইন কনসোর্ট তাদের বাংলা টাউন পরিদর্শন কর্মসূচির সমাপ্তি টানবেন।

বিবিপিআই প্রতিষ্ঠাতা কাউন্সিলার আব্দাল উল্লা বলেন, ব্রিটিশ বাংলাদেশিদের কাছে ব্রিকলেন শুধু একটি রাস্তাই নয়, এর চেয়েও অনেক বেশি কিছু। কিং দম্পতির ব্রিকলেন পরিদর্শনের খবরে আমরা উচ্ছ্বসিত। আমরা তাদের সাথে আমাদের ইতিহাস ও সংস্কৃতির গল্প ভাগাভাগি করার অপেক্ষায় উন্মুখ।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :