ভারতকে হারিয়ে সাফের ফাইনালে নেপালের মেয়েরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১১ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৬

জয়ের কোনো বিকল্প নেই এমন সমীকরণে খেলতে নেমে শক্তিশালী ভারতকে ৩-১ গোল ব্যবধানে হারিয়ে প্রথম দল হিসেবে অনূর্ধ্ব-২০ নারী সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করল নেপালের মেয়েরা। ফলে ফাইনালের টিকিটের জয় বাংলাদেশ-ভুটান ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে ভারতকে।

চলমান সাফ চ্যাম্পিয়নশিপে ফেভারিট তকমা নিয়েই খেলতে এসেছিলো ভারত। শুরুটাও ছিল দুর্দান্ত। দুই ম্যাচে সর্বোচ্চ পয়েন্ট নিয়েই নেপালের বিপক্ষে খেলতে নামে তারা। আর শুরুর দিকেই এগিয়ে দলটি। ২১তম মিনিটেই দলকে এগিয়ে দেন ভারতের অপূর্ণা নারজারি। সুমিতা কুমারীর ডান দিক থেকে দেওয়া পাস থেকে দারুণ নৈপুণ্যে এগিয়ে দেন তিনি। এগিয়ে থেকেই যায় বিরতিতে।

পিছিয়ে থাকা নেপালে দ্বিতীয়ার্ধের খেলায় ছন্দ ফিরে পায়। গোছানো ফুটবলের সঙ্গে খেলার গতিও বাড়িয়ে দেয় হিমালয়ের দেশটির ফুটবলাররা। সেই সুবাদে দ্বিতীয়ার্ধের ৪৮তম মিনিটেই পেয়ে যায় সমতা সূচক গোল। দলকে সমতায় ফেরান অঞ্জলি চাঁদ। আর ম্যাচের ৬৮তম মিনিটে স্পট কিক থেকে গোল করে দলকে লিড এনে দেন প্রীতি রায়। শেষদিকে আমিশার গোলে ৩-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে নেপাল।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে নেপাল অনূর্ধ্ব-২০ নারী ফুটবল দল। গ্রুপপর্বের তিন ম্যাচ শেষে সর্বোচ্চ ৬ পয়েন্ট নেপালের। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে ভারত। আর এক ম্যাচ কম খেলার বাংলাদেশের ঝুঁলিতেও রয়েছে ৪ পয়েন্ট। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে রয়েছে স্বাগতিকরা। আর তলানিতে অবস্থান ভুটানের।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :