হোটেলে ভালোবাসা দিবস উদযাপন, ইন্দোনেশিয়ান প্রেমিকার সঙ্গে ‘আপত্তিকর অবস্থায়’ বাংলাদেশি যুবক আটক

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৯

মালয়েশিয়ার একটি হোটেল কক্ষে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করতে গিয়ে অবৈধ ‘শারীরিক সম্পর্ক স্থাপনের’ অভিযোগে ইন্দোনেশিয়ান প্রেমিকাসহ আটক হয়েছেন এক বাংলাদেশি যুবক।

স্থানীয় সময় মঙ্গলবার ভোরে অভিযান শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেলাকা ইসলামিক রিলিজিয়াস ডিপার্টমেন্টের (জেএআইএম) পরিচালক দাতুক চে সুকরি চে মাত।

দাতুক চে সুকরি চে মাত জানান, ভালোবাসা দিবস উপলক্ষ্যে মেলাকা রাজ্যের বন্দর হিলির তামান মেলাকা রায়ার একটি হোটেলে ‘অপারেশন প্রিভেনটিং সিয়ারিয়াহ ক্রাইম’ নামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩৭ বছর বয়সী এক বাংলাদেশি ও ৩০ বছর বয়সী তার ইন্দোনেশিয়ান বান্ধবীকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে, প্রথমে ‘শারীরিক সম্পর্ক’ স্থাপনের কথা অস্বীকার করলেও, পরীক্ষায় তা ধরা পড়ে। জিজ্ঞাসাবাদে ওই বাংলাদেশি জানান, তিনি স্থানীয় একটি রেস্টুরেন্টের ওয়েটার হিসেবে কাজ করেন। তার দাবি, ভালোবাসা দিবসে প্রেমিকার সঙ্গে বাইরে ঘোরাফেরা করতে গিয়ে বেশি রাত হয়ে যায়। সে সময় কোনো যানবাহন না পাওয়ায় প্রেমিকাকে বাসায় পৌঁছে দিতে না পেরে রাতযাপন করতে তারা হোটেলে যান।

এরপর ওই বাংলাদেশি তার ভুলের জন্য বার বার ক্ষমা চাইলেও মেলাকা স্টেট সিয়ারিয়াহ অপরাধ আইন ১৯৯১-এর ৫৩ ধারা অনুযায়ী উভয়কেই মেলাকা ইসলামিক রিলিজিয়াস ডিপার্টমেন্টের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৬ মাস ধরে প্রবাসী ওই বাংলাদেশির সঙ্গে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে ইন্দোনেশিয়ান ওই নারীর। তার বাড়ি ইন্দোনেশিয়ার সুমাত্রায়। দেশে ওই নারীর দুটি সন্তান রয়েছে এবং তাদের জন্য অর্থ পাঠাতে প্রায়ই তিনি শহরে আসতেন। তিনি মালয়েশিয়ায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করা অবস্থায় ওই বাংলাদেশির সঙ্গে সম্পর্ক হয়।

এদিকে, পাঁচ ঘণ্টা ধরে চলা ওই অভিযানে ১৯৯১ সালের মেলাকা স্টেট সিয়ারিয়াহ অপরাধের ৫৩ ধারা ও ৭১ ধারায় তদন্তের জন্য ২০ থেকে ৩৭ বছর বয়সী মোট পাঁচ যুগলকে আটক করা হয়েছে। ভালোবাসা দিবসের পশ্চিমা যে সংস্কৃতি, দক্ষিণ-পূর্ব এশিয়ার মুসলিম দেশ মালয়েশিয়ায় তা খুব একটা দেখা না গেলেও; এঘটনায় বিব্রত হয়েছেন নেটিজেনরা।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এলএম/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এবার কোভ্যাক্সিনেও পার্শ্বপ্রতিক্রিয়া! যেসব উপসর্গ দেখা দিচ্ছে

ইসরায়েলের সঙ্গে দীর্ঘমেয়াদে লড়াইয়ের জন্য প্রস্তুত হামাস: আল-কাসাম ব্রিগেড

আফগানিস্তানে তিন স্প্যানিশ পর্যটককে গুলি করে হত্যা 

চলন্ত বাসে আগুন, ঘুমের মধ্যেই পুড়ে ৯ জনের মৃত্যু

‘পানির উৎস নিয়ে বিরোধ’ বিশ্বজুড়ে সংঘাত সৃষ্টি করছে: এরদোয়ান 

ইসরায়েলে প্রথমবারের মতো বিমান হামলা চালালো হিজবুল্লাহ

হামাসের টানেল থেকে তিন জিম্মির মরদেহ উদ্ধারের দাবি ইসরায়েলের

ইসরায়েলকে বোমা সরবরাহে কংগ্রেসে বিল পাস, বাইডেনের নিন্দা 

২৪ ঘন্টায় আরও ৩০ হাজার ফিলিস্তিনি রাফাহ ছেড়েছে: জাতিসংঘ

রাফাহতে স্থল আগ্রাসন বন্ধে ইসরায়েলকে সতর্ক করল ১৩ দেশ 

এই বিভাগের সব খবর

শিরোনাম :