চুয়াডাঙ্গায় হত্যা মামলার দুজনের ১০ বছর কারাদণ্ড

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২৫

চুয়াডাঙ্গায় হত্যা মামলার দুজন আসামিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত দায়রা জজ-২’র বিচাকর মাসুদ আলী এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পিরপুরকুল্লা গ্রামের রজব আলীর ছেলে নজরুল (৪০) ও একই এলাকার মৃত আজ্জেল মোড়লের ছেলে ইস্রাফিল (৪৩)।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পিরপুরকুল্লা গ্রামে সিমিরখালীর মাঠে ২০১৩ সালের ১৬ নভেম্বর সকাল ৭টার দিকে জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে একই এলাকার স্বার্থক আলীকে পিটিয়ে হত্যা করে। ওই ঘটনার পরদিন স্বার্থক আলীর ছেলে বরকত আলী বাদী হয়ে একই গ্রামের রজব আলীর ছেলে নজরুল, মৃত আজ্জেল মোড়লের দুই ছেলে ইস্রাফিল ও শহিদুল এবং নজরুলের ছেলে তামিমকে আসামি করে ৩৪১, ৩০২ ও ৩৪ ধারায় দামুড়হুদা থানায় মামলা দায়ের করেন।

ঘটনার পরপরই আসামিরা পালিয়ে থাকলেও ২০১৪ সালের ৩১ মার্চ চুয়াডাঙ্গা আদালতে আত্মসমর্পণ করে। পরে আসামিরা জামিনে মুক্ত হয়। বাদী পক্ষের ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে দীর্ঘ ১০ বছর পর দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত দায়রা জজ-২’র বিচারক মাসুদ আলী রায় ঘোষণা করে। রায়ে আসামি নজরুল ও ইস্রাফিল দুজনকেই ১০ বছর করে কারাদণ্ড প্রদান করেন এবং দুজনকেই ১০ হাজার টাকা করে জরিমানা করেন। একই সাথে অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি শহিদুল ও তামিমকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন চুয়াডাঙ্গা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাড. সিরাজুল ইসলাম লাল্টু।

এ সময় তিনি বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট। অপরাধীদের সাজা হলে সমাজে আর কেউ অপরাধ করতে সাহস পাবে না।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :