সংবিধান থেকে একচুলও নড়ার সুযোগ নেই, বললেন আ.লীগ নেতারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ২২:০৩

আগামী দ্বাদশ জাতীয় নির্বাচন দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই অনুষ্ঠিত হবে। সংবিধানের বাইরে একচুলও নড়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতারা। তারা বলেন, নির্বাচনকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করছে বিএনপি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা আর এদেশে আসবে না। এসব ভুলে গিয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তারা।

শনিবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে শান্তি সমাবেশে আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে এ শান্তি সমাবেশের আয়োজন করা হয় বলে জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রুহুল।

সমাবেশে নুরুল আমিন রুহুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শান্তি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফসহ অনেকই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কোনো পাল্টাপাল্টি কর্মসূচি নয়, আওয়ামী লীগ সারা বছরই রাজপথে থাকবে। সংবিধান থেকে এক চুলও নড়বে না আওয়ামী লীগ। আর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ভুলে যেতে হবে।

এসময় নেতাকর্মীদের অপকর্মে জড়িত না হতে সতর্ক করেন কাদের। বলেন, ছাত্রলীগের নাম ব্যবহার করে যেসব অপকর্ম হচ্ছে তা দুবৃত্তদের কাজ। এসব দুবৃত্তদের আওয়ামী লীগের কোনো সংগঠনে থাকার অধিকার নেই। অপকর্মে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, আন্দোলন সংগ্রামের নামে নাশকতা করলে বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না। জনগণ থেকে বিছিন্ন হয়ে বিএনপি এখন গুজব অপপ্রচারে নেমেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, যদি ভোটের মাধ্যমে ক্ষমতায় আসতে চান, তবে নির্বাচনে অংশ নিন। আর কখনও ষড়যন্ত্রের মাধ্যমে জনগণের ভোটচুরি করতে দেওয়া হবে না। বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে লাভ হবে না। এর আগেও আগুন সন্ত্রাসের মাধ্যমেও নির্বাচন বন্ধ করতে পারেনি তারা। এবারও পারবে না। আর কোনোভাবেই তত্ত্বাবধায়ক সরকার এদেশে ফিরে আসবে না।

ফ্যাসিস্টদের মতো নির্বাচন বাধাগ্রস্তের চেষ্টা না করে, বিএনপির প্রতি নির্বাচনে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, দেশকে সবক্ষেত্রে এগিয়ে নিচ্ছে শেখ হাসিনা সরকার। বাংলাদেশে করোনার টিকা বিনামূল্যে দিয়েছে সরকার। বিশ্ব অর্থনীতি খারাপ অবস্থায় আছে। অর্থনৈতিক খারাপ অবস্থা থেকে শেখ হাসিনার সরকারই দেশকে এগিয়ে নিয়ে যেতে পারেন। বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির পথ একমাত্র আদালতের মাধ্যমেই সম্ভব বলে জানান কামরুল।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, যে বাংলাদেশ একসময় ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছিল। সেই দেশকে উন্নয়ন আর অগ্রগতির দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে আওয়ামী লীগের শাসনামলে।

তিনি বলেন, কিছু রাজনৈতিক দল উন্নয়নকে বাধাগ্রস্ত করতে রাস্তায় নেমে অস্থিতিশীলতা তৈরি করছে। ধ্বংসাত্মক কর্মকাণ্ড ছাড়া তারা আর কিছু করতে জানে না। কোনো পাগল এবং শিশুর হাতে মানুষ দেশের দায়িত্ব দিতে পারে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আর নির্বাচন হবে না। বিএনপি নেতাদের প্রতি সংবিধান অনুসারে বাতিল হওয়া তত্ত্বাবধায়ক সরকারের দাবি নিয়ে রাস্তায় না নামার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, তারা দেশকে সন্ত্রাসের স্বর্গরাজ্য বানিয়েছিল। আন্দোলন আন্দোলন খেলা বন্ধ করুন। এটা করে আপনারা এ সরকারকে ক্ষমতা থেকে নামাতে পারবেন না। বরং সরকারের উন্নয়নকে সহযোগিতা করে মানুষের আস্থা অর্জন করুন।

(ঢাকা টাইমস/১৮ফেব্রুয়ারি/জেএ/এসএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :