দুবাইয়ে বিজনেস ক্যাটাগরিতে রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেলেন সিলেটের আব্দুল বাসিত

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৪৩

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাত, বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ২০২২ সালে বিজনেস ক্যাটাগরিতে রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেয়েছেন সিলেটের আব্দুল বাসিত। আব্দুল বাসিতের গ্রামের বাড়ি কানাইঘাট উপজেলার আগফৌদ নারাইনপুর গ্রামে।

বৈধ পথে রেমিট্যান্স পাটিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখায় সংযুক্ত আরব আমিরাতের ৫২ জন প্রবাসী ও ৩৯ জন সিআইপিকে এ বছর রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান করেছে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফরের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ।

আব্দুল বাসিত বলেন, ২০০৭ সালে সংযুক্ত আরব আমিরাতে এসেছি। সংযুক্ত আরব আমিরাতে ১০ বছরের গোল্ডেন ভিসা পেয়েছি। আমি মূলত ফ্রুসট এবং ভেজিটেবল ইমপোর্ট-এক্সপোর্ট করি বাহরাইন, চায়না, কুয়েত,সৌদি, ইরান, কাতার, ইন্ডিয়া, ভিয়েতনাম থেকে। সংযুক্ত আরব আমিরাতে আমার তিনটি কোম্পানি আছে। (১) আব্দুলবাসিত আব্দুলহক ফুডস্টাফ ট্রেডিং এলএলসি, (২) ফ্রুট ফ্যাক্টরি ফুডস্টাফ ট্রেডিং এলএলসি ও (৩) আব্দুল হক ফুডস্টাফ ট্রেডিং এলএলসি। এই তিনটি কোম্পানিতে ৩৫০ এর বেশি মানুষ আছেন।

বৈধ পথে রেমিট্যান্স পাঠানো আমরা প্রবাসীদের কর্তব্য। প্রবাসীদের কস্টার্জিত রেমিট্যান্স যাতে বৈধ পথে দেশে পাঠানো হয় সে বিষয়ে সকলকে সচেতন হতে হবে। বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠালে দেশের অর্থনীতি লাভবান হবে, দেশ এগিয়ে যাবে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :