এএমজেড হাসপাতালে লেজার সার্জারি ইউনিটের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৩, ১৭:১৪

করোনা মহামারিকালে নিবেদিত হাসপাতাল হিসেবে করোনা চিকিৎসায় সুখ্যাতি অর্জন করা রাজধানীর এমএমজেড হাসপাতালে অত্যাধুনিক প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি ইউনিট চালু করা হয়েছে। বুধবার উত্তর বাড্ডায় অবস্থিত এএমজেড হাসপাতালে এই ইউনিটের উদ্বোধন করা হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক এবং দেশ বরেণ্য প্লাস্টিক সার্জন ডা. সামন্ত লাল সেন কেক কাটার মাধ্যমে অত্যাধুনিক এই ইউনিটের উদ্বোধন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক অধ্যাপক আবুল কালাম, জনপ্রিয় সঙ্গীত শিল্পী দিঠি আনোয়ার, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী, অভিনেতা হাসান জাহাঙ্গীরসহ দেশ বরেণ্য চিকিৎসকরা।

ইউনিটটি উদ্বোধন করে ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আমাদের দেশে অনেক এস্থেটিক এবং লেজার সার্জারি সেন্টার গড়ে উঠলেও অনেক সময় যোগ্য লোক দ্বারা তা পরিচালিত হয় না। এএমজেড হাসপাতালের এই ইউনিটের কনসালটেন্টবৃন্দ আমাদের দেশের অভিজ্ঞদের মধ্যে অগ্রগণ্য। তাই প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি চিকিৎসার জন্য সবাই তাদের উপর পূর্ণ আস্থা রাখতে পারেন।’

দেশের স্বনামধন্য কনসালটেন্টবৃন্দ দ্বারা পরিচালিত অত্যাধুনিক এই ইউনিটে নিয়মিতভাবে ব্রেস্ট সার্জারি, লেজার সার্জারি, পিআরপি, ফ্যাট গ্রাফটিংসহ অন্যান্য যে কোন ধরনের এস্থেটিক সার্জারি করার সুযোগ রয়েছে। এছাড়াও এই ইউনিটের মাধ্যমে সৌন্দর্য বর্ধনের জন্য সর্বাধুনিক চিকিৎসা বোটক্স এর মাধ্যমে আধুনিক চিকিৎসা প্রদান করা হচ্ছে।

এএমজেড হাসাপাতালের প্লাস্টিক, এস্থেটিক এবং লেজার সার্জারি ইউনিটের চিফ কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাসির উদ্দিন জানান, ‘আমরা এই সেন্টারের মাধ্যমে সৌন্দর্য সচেতন মানুষের জন্য সর্বাধুনিক টেকনোলজি ব্যবহার করে তাদের সেবা প্রদানে বদ্ধ পরিকর। এছাড়াও আমাদের এই সেন্টারে পোড়াজনিত দাগ, জন্মগত দাগ, মাতৃত্বজনিত দাগ, মেছতা ও ব্রণের দাগ, অবাঞ্ছিত চুল ও লোম অপসারণ, হেয়ার গ্রাফটিং, বার্ধক্যজনিত ত্বকের পরিবর্তনসহ বিভিন্ন সৌন্দর্য বর্ধনের চিকিৎসা প্রদান করা হচ্ছে। বাংলাদেশের খ্যাতিমান বিশেষজ্ঞ চিকিৎসকগণের তত্ত্বাবধানে তুলনামূলক কম খরচে এ চিকিৎসা প্রদান করা হয়ে থাকে।

(ঢাকাটাইমস/০২মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

ঔষধি গাছ থেকে তিন শতাধিক ওষুধ তৈরি হচ্ছে ইরানে

কণ্ঠের সব চিকিৎসা দেশেই রয়েছে, বিদেশে যাওয়ার প্রয়োজন নেই: বিএসএমএমইউ উপাচার্য 

এপ্রিল থেকেই ইনফ্লুয়েঞ্জা মৌসুম শুরু, মার্চের মধ্যে টিকা নেওয়ার সুপারিশ গবেষকদের

স্বাস্থ্য খাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী

ভাতা বাড়লো ইন্টার্ন চিকিৎসকদের

বিএসএমএমইউ বহির্বিভাগ ৪ দিন বন্ধ, খোলা থাকবে ইনডোর ও জরুরি বিভাগ

তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের কাজ করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

বিএসএমএমইউতে বিশ্বের সর্বোৎকৃষ্ট মানের চিকিৎসা নিশ্চিত করা হবে: ভিসি দীন মোহাম্মদ

ঈদের ছুটিতে স্বাস্থ্যসেবা নিশ্চিতে যেসব নির্দেশনা মানতে হবে হাসপাতালগুলোকে

কেন বিপজ্জনক হয়ে উঠেছিল অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ

এই বিভাগের সব খবর

শিরোনাম :