গুলিস্তানের বিস্ফোরণ নিয়ে যা জানালেন বিপ্লব কুমার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২৩, ২৩:০৩ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৩, ২০:২৬

রাজধানীর গুলিস্তানে বিস্ফোরিত ভবনের বেজমেন্টে মানুষ আটকা পড়ে থাকতে পারে জানিয়ে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার জানিয়েছেন, ভবনের বেজমেন্টে উদ্ধার চালাতে এক্সেভেটর প্রয়োজন। এরপরই মধ্যে এক্সেভেটর কল করা হয়েছে।

মঙ্গলবার রাতে ঘটনাস্থলে এসে সাংবাদিকদের এ তথ্য জানান বিপ্লব কুমার। তিনি বলেন, এখন ফায়ার সার্ভিসকে সহযোগীতা করতে হবে, ভবনের মধ্যে কেউ আটকা থাকলে তাদেরকে উদ্ধার করতে হবে। কারও গাফলতিতে যাতে উদ্ধার কাজে বিলম্ব না হয় এজন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি।

বিপ্লব কুমার সরকার বলেন, ঘটনার পরপরই সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। এই মুহুর্তে বলা যাচ্ছে না কীভাবে ঘটনা ঘটেছে, এখন আমরা উদ্ধারে বেশি গুরুত্ব দিচ্ছি।

কতজন মারা গেছে এমন প্রশ্নে বিপ্লব কুমার বলেন, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে অফিসিয়ালি দশজন নিহতের কথা বলা হয়েছে। অসংখ্য আহত হয়েছেন। নিহতের সংখ্যা বাড়ার সম্ভাবনা আছে। ভবন দুটিতে

কেউ আটকা পড়ে আছে কি না তাদের উদ্ধারে ফায়ার সার্ভিস তন্নতন্ন করে খুঁজছে।

গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে কি না এমন প্রশ্নের ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, এ বিষযে আমরা এখনই মন্তব্য করতে পারব না। এখানে ধ্বংসযজ্ঞ হয়েছে, সেগুলো সরানোর কাজ চলছে। আশপাশের ভবন, মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে অসংখ্য জীবন ও সম্পদের ক্ষতি হয়েছে।

(ঢাকাটাইমস/০৭মার্চ/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :