মৌলভীবাজারে ৮ বীরনিবাসের চাবি হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৩, ১০:৩৬

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন ‘অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ’ প্রকল্পের আওতায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে চাবি হস্তান্তর করা হয়েছে।

"অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ” শীর্ষক প্রকল্পের আওতায় বুধবার (১৫ মার্চ) উপজেলা প্রশাসন, মৌলভীবাজার সদর, মৌলভীবাজার এর আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত ঘর “বীর নিবাস” হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার, সিলেট বিভাগ, সিলেট ড. মুহাম্মদ মোশাররফ হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক), মৌলভীবাজার প্রভাংশু সোম মহান, উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফ উদ্দিন, সদর উপজেলা ভূমি অফিসার সাদিয়া সুলতানাসহ,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, সাবেক জেলা ইউনিট কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদ, মৌলভীবাজার মো. জামাল উদ্দিন আহমদ।

বীর নিবাস’ পেয়ে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নত হবে বলে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, ‘জীবন বাজি রেখে যুদ্ধে যাওয়া বীর যোদ্ধাদের আর্থ-সামাজিক উন্নয়নে মৌলভীবাজার জেলার অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য একটি করে পাকা বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর উপহার দেয়া ঘর পেয়ে তাদের জীবনমান বদলে যাবে। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় বুধবার সদর উপজেলায় ৮টি বাড়ি উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন পেশার লোকজন, সংশ্লিষ্ট কর্মকর্তারাসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। বীর নিবাস পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :