নোয়াখালীতে পাসপোর্ট তৈরির ১৪ দালাল আটক

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ১৩:৩৪

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসসহ বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়েছে র‌্যাব-১১। অভিযানকালে ওই অফিস থেকে ১৪ জন দালালকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে নগদ দুই লাখ ৭৪ হাজার ৬২০ টাকা, একটি পাসপোর্ট, পয়ত্রিশটি জাতীয় পরিচয় পত্র, দুটি সীল, পাসপোর্ট ডেলিভারির আটটি রশিদ জব্দ করা হয়। সোমবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. মাহমুদুল হাসান।

আটককৃতরা হলেন- পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য পারভেজ হোসেন, সাজ্জাদুর রহিম, রবিউল হক, শামীম, রোকনুজ্জামান, নাসির উদ্দিন বাবুল, কামাল উদ্দিন, রবিউল হোসেন, নিজাম আলী জনি, হাসান আকবর, মিরাজ উদ্দিন, ইলিয়াছ, কামরুল ইসলাম ও আবুল হাশেম।

র‌্যাব জানায়, গোপন খবরে রবিবার বিকালে সদরে অভিযান চালিয়ে নয়জন পাসপোর্ট দালালকে আটক করা হয়। পরবর্তীতে রাতে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের গাবুয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে আরও পাঁচ দালালকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ টাকাসহ পাসপোর্ট সংশ্লিষ্ট বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়। আটককৃত সবাই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা পরষ্পরের যোগসাজসে দীর্ঘদিন ধরে পাসপোর্ট প্রত্যাশী সাধারণ মানুষকে পাসপোর্ট বানিয়ে দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। তারা নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে নিজেদের অবস্থান ঠিক রাখতে সিন্ডিকেট তৈরি করে মানুষকে হয়রানি করে আসছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা তাদের অপরাধ স্বীকার করেছে। তাদের ব্যবহৃত মোবাইল থেকে পাসপোর্ট প্রত্যাশীদের সাথে আর্থিক লেনদেন ও বিভিন্ন ডকুমেন্টস আদান প্রদানের তথ্যও পাওয়া গেছে।

কোম্পানী কমান্ডার লে. মাহমুদুল হাসান, আটককৃত পাসপোর্ট দালালদের বিরুদ্ধে সুধারম মডেল থানায় ও বেগমগঞ্জ মডেল থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে তাদের বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। র‌্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২০মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :