ইনিংস ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হলো লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ১৪:১৭

ওয়েলিংনটন টেস্টে নিউজিল্যান্ডের করা ৫৮০ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ১৬৪ রানে অলআউট হলে ফলোঅনে পেড় শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে সবকটি উইকেট হারিয়ে সফরকারীদের ইনিংস থামে ৩৫৮ রানে। তাতেই ইনিংস ব্যবধানে জয় পায় স্বাগতিক নিউজিল্যান্ড। তাতেই হোয়াইটওয়াশের তিক্ত স্বাদ নেয় লঙ্কানরা।

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের ৪ উইকেটে ৫৮০ রানে ইনিংস ঘোষণার জবাবে ১৬৪ রানে অলআউট হয় শ্রীলংকা। প্রথম ইনিংসে ৪১৬ রানে পিছিয়ে ফলো-অনে পড়ে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১১৩ রান করেছিলো শ্রীলংকা। ৮ উইকেট হাতে নিয়ে ৩০৩ রানে পিছিয়ে ছিলো তারা। ইনিংস হার এড়াতে ৩০৩ রান করতে হতো সফরকারীদের।

কুশল মেন্ডিস ৫০ ও অ্যাঞ্জেলো ম্যাথুস ১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন। প্রথম ওভারেই ৫০ রানে থামেন কুশল। একটু পরে ২ রানে বিদায় নেন ম্যাথুস। এ অবস্থায় পঞ্চম উইকেটে ১২৬ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভা। ৬২ রান করে আউট হন চান্দিমাল। ৩৯ রানে প্যাভিলিয়নে ফেরেন মাধুশকা। সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন ডি সিলভা। কিন্তু মাত্র ২ রান দূরে থাকতে স্পিনার ডগ ব্রেসওয়েলের শিকার হন ডি সিলভা।

দলীয় ৩১৮ রানে সপ্তম ব্যাটার হিসেবে ডি সিলভার আউটের পর শেষ ৩ উইকেটে বেশি দূর যেতে পারেনি শ্রীলঙ্কা। ৩৫৮ রানে অলআউট হয় লংকানরা।

দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এটিই ছিলো শেষ সিরিজ। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া ও ভারত। অস্ট্রেলিয়ার ৬৬ দশমিক ৬৭ শতাংশ, ভারতের ৫৮ দশমিক ৮ শতাংশ পয়েন্ট পায়। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে ফাইনালে লড়বে ভারত ও অস্ট্রেলিয়া।

(ঢাকাটাইমস/২০মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :