৬০ বলে মুশফিকের সেঞ্চুরি, রেকর্ড সংগ্রহ বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মার্চ ২০২৩, ১৭:৫৪

যেখানে বাংলাদেশের দ্রুত সেঞ্চুরি ছিল ১০৭ বলে। সেখানে মাত্র ৬০ বলে শতক পূর্ণ করে রেকর্ড গড়লেন মুশফিকুর রহিম। আর তাতেই নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে তুলেছে ৩৪৯ রান। ফলে জিততে হলে আইরিশদের তুলতে হবে ৩৫০ রান।

সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আইরিশ দলনেতা অ্যান্ডি বালবির্নি। টস হেরে ব্যাট করতে নেমে ধীরে সুস্থে খেলতে থাকেন দুই ওপেনার। কিন্তু প্রথম পাওয়ার প্লের শেষ বলে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। আউট হওয়ার আগে করেন ২৩ রান।

দ্বিতীয় উইকেটে খেলতে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে দুর্দান্ত খেলেন আরেক ওপেনার লিটন দাস। এ সময় শান্তকে ৯৬ বলে গড়েন ১০১ রানের জুটি। ফিফটি তুলে নেন লিটন। আপনতালেই খেলছিলেন তিনি। কিন্তু কুর্তিস ক্যাম্ফেরের বলে ফিরলেন ব্যক্তিগত ৭০ রানে ফেরেন লিটন। সাকিবের ব্যাট থেকে আসে ১৭ রান। আর ফিফটি পূরণের পর ৭৩ রানে থামেন শান্ত।

এদিকে পঞ্চম উইকেট জুটিতে উদীয়মান তারকা তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে আইরিশ বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। মাত্র ৭৮ বলে দুজন মিলে তুলেছেন ১২৮ রান। তাতেই রানের পাহাড় গড়ে বাংলাদেশ। মাত্র ৩৩ বলে ৪৯ রান করেন হৃদয়। ইয়াসির রাব্বি করেন ৭ রান।

এদিকে ইনিংসের শেষ পর্যন্ত খেলে যান মুশফিকুর রহিম। মাত্র ৬০ বলে তুলে নেন সেঞ্চুরি। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সবচেয়ে কম বলে সেঞ্চুরির রেকর্ডও নিজের করে নিয়েছেন তিনি। দুর্দান্ত এই ইনিংসটি ১৪টি চার ও দুটি ছয়ে সাজানো।

(ঢাকাটাইমস/২০মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :