মাদারীপুরে ১৯ প্রাণহানি: এক্সপ্রেসওয়েতে পুলিশের তৎপরতা বৃদ্ধি, গতিসীমা লঙ্ঘন করায় ৩১ মামলা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৩, ১৭:০৭

পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে ইমাদ পরিবহন দুর্ঘটনায় ১৯ জন নিহতের পর মহাসড়কে যানবাহনের গতি নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

গতিসীমা লংঘন করায় মঙ্গলবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে। দুর্ঘটনার পরদিন সোমবার একই অপরাধে মামলা হয় ২১টি। এছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দায়ের করা হচ্ছে। গতিসীমা লংঘন করার অপরাধে গত ফেব্রুয়ারি মাসে ২৮৪টি মামলা করে হাইওয়ে পুলিশ। জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩১৫টি।

শিবচর হাইওয়ে থানার ওসি আবু নাইম মো. মোফাজ্জেল হক বলেন, গতিসীমা লংঘন করায় মঙ্গলবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও দুর্ঘটনার পরদিন সোমবার একই অপরাধে মামলা হয় ২১টি। এছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দায়ের করা হচ্ছে। প্রায়ই দিনই আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

হাইওয়ে ওসি আরো বলেন, গেলো ১৯ মার্চ রবিবার ভোররাতে খুলনা থেকে যাত্রী বোঝাই করে ইমাদ পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। পদ্মা সেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সীমানা এলাকায় আসলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। বাসটি এক্সপ্রেস হাইওয়ের নিচের আন্ডারপাসের গাইড ওয়ালের সঙ্গে ধাক্কা লেগে দুমড়েমুচড়ে যায় বাসটি। এতে ঘটনাস্থলে ১৪ জন ও বিভিন্ন হাসপাতালে আরো ৫ জনসহ মোট ১৯ জন নিহত হয়।

এ বিষয়ে হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত সরকার বাদী হয়ে শিবচর থানায় একটি মামলা দায়ের করেছেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :