নানা আয়োজনে বিএসএমএমইউয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৩, ২২:০৪

নানা আয়োজন ও বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল- শেখ রাসেল ফোয়ারার সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন, বি ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে, সি ব্লকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে, সাভার জাতীয় স্মৃতিসৌধে ও ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা। আর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর মোনাজাত, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আলোকসজ্জাকরণ, এ বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি।

মহান স্বাধীনতা দিবসে রবিবার সকাল ছয়টা ২৫ মিনিটে বিএসএমএমইউয়ে ক্যাম্পাসের শেখ রাসেল ফোয়ারার সম্মুখে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল সাড়ে ছয়টার দিকে বি ব্লকের নীচে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে ও সি ব্লকের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে উপ-উপাচার্যরা, কোষাধ্যক্ষ, ডিনেরা, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালকেরা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানেরা, অফিস প্রধানরা, শিক্ষকেরা, ছাত্রছাত্রী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরবর্তীতে সাভার জাতীয় স্মৃতিসৌধে এবং ধানমন্ডি ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসব কর্মসূচীতে বিএসএমএমইউর উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, ডিন মোহাম্মদ হোসেন, ডিন দেবব্রত বনিক, ডিন রণজিত রঞ্জন রায়, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. স্বপন কুমার তপাদার, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান সালাহউদ্দিন শাহ, অনকোলজি বিভাগের অধ্যাপক মো. নাজির উদ্দিন মোল্লাহ, অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের অধ্যাপক এইএইচএম জহুরুল হক সাচ্চু, হাসপাতাল শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল রেজাউর রহমান, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু, অতিরিক্ত রেজিস্ট্রার মুহাম্মদ সালাহউদ্দিন সিদ্দিক, উপাচার্যের পিএস-১ সহযোগী অধ্যাপক মো. রাসেল, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ, নিউরো সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক কেএম তারিকুল ইসলাম, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. রসুল আমিন শিপন, অটোল্যারিংগোলজি হেড নেক সার্জারি বিভাগের চিকিৎসক ডা. তানভীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

যারা কথায় কথায় রাজাকার বলে, তারাই স্বাধীনতা পরিপন্থি: সংগীতশিল্পী সায়ান

ব্রেকিং: সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ঢাবি, জাবিসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

বৃহস্পতিবার ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশের ডাক

কারবালা দিবসে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের সমাবেশ

মিছিল নিয়ে থানায় আটক দুই শিক্ষার্থীকে ছাড়িয়ে আনলেন ঢাবি শিক্ষকরা

পদ্মা সেতুর যানচলাচল স্বাভাবিক করল র‍্যাব-পুলিশ

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ৬ জেলায় বিজিবি মোতায়েন

ঢাকা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, সন্ধ্যার মধ্যে হল খালির নির্দেশ

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলায় যা বললো জাতিসংঘ

এই বিভাগের সব খবর

শিরোনাম :