ডেটিং অ্যাপের ফাঁদে স্থপতি ইমতিয়াজকে হত্যা, মিলল চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০২৩, ১৬:৩১

একটি ডেটিং অ্যাপের মাধ্যমে স্থপতি ইমতিয়াজের সঙ্গে পরিচয় হয় সমকামী চক্রের সদস্যদের। তারাই ইমতিয়াজকে একটি বাসায় ডেকে নিয়ে আপত্তিকর বিভিন্ন ছবি তোলেন। এসব ছবি দেখিয়ে তাকে ফাঁদে ফেলে টাকার জন্য ব্লাকমেইল করা হয়। টাকা দিতে অস্বীকৃতি জানালে ইমতিয়াজকে ব্যাপক মারধরের একপর্যায়ে তিনি মারা যান।

স্থপতি ইমতিয়াজ হত্যার ঘটনায় এক হিজড়াসহ তিনজনকে গ্রেপ্তারের পর চাঞ্চল্যকর এসব তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ। রবিবার রাতে রাজধানী ও আশপাশের জেলায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মিল্লাত হোসেন মুন্না, আনোয়ার হোসেন এবং মেঘ (হিজড়া)। এই ঘটনায় জড়িত আরও দুইজনকে খুঁজছে পু্লিশ।

যেভাবে ফাঁদে ফেলে হত্যা:

সোমবার ডিবিপ্রধান হারুন অর রশীদ জানান, ৭ মার্চ দুপুরে কলাবাগান ক্রিসেন্ট রোড এলাকা থেকে ইন্টেরিয়র ডিজাইনার ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়া নিখোঁজ হন। এই ঘটনায় পরের দিন থানায় একটি সাধারণ ডায়েরি করেন নিহতের স্ত্রী। পরবর্তীতে নিখোঁজ ব্যক্তির সন্ধানে ছায়াতদন্ত শুরু করে ডিবি পুলিশ।

একইদিন সন্ধ্যায় মুন্সীগঞ্জের সিরাজদিখানের চিত্রকোট ইউনিয়নের কামারকান্দা গ্রামের নবাবগঞ্জ হাইওয়ে সড়কের ঝোপ থেকে ইমতিয়াজ মোহাম্মদ ভূইয়ার মরদেহ উদ্ধার করা হয়। পরে এই ঘটনায় একটি মামলা হয়।

ডিবিপ্রধান বলেন, তথ্য প্রযুক্তি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে হত্যা মামলার সঙ্গে জড়িত আরাফাত ফয়সাল আহমেদ রাহাত ওরফে হৃদয়, মিল্লাত হোসেন মুন্না, আলিফ, এহসান ওরফে মেঘ এবং আনোয়ার হোসেনকে ধরতে অভিযান শুরু হয়।

তিনি আরও জানান, পরবর্তীতে ২৬ মার্চ সিরাজগঞ্জ সদর থানা এলাকা হতে মিল্লাত হোসেন মুন্নাকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে কলাবাগান থেকে হত্যাকাণ্ডে জড়িত অপর আসামি আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়। দুজনের দেওয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকা থেকে এহসান ওরফে মেঘকে গ্রেপ্তার করা হয়। এসময় হত্যার পর লাশ বহনে ব্যবহৃত প্রাইভেটকার (রেজি: নং-ঢাকা মেট্রো-গ-১১-১৯৪৪) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে যা জানা গেছে:

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা সমকামী এবং হিজড়া সদস্য। তারা সমকামীদের একটি ডেটিং অ্যাপসের মাধ্যমে বিভিন্ন জনকে রুম ডেটের কথা বলে বাসায় এনে ব্লাকমেইল করে অর্থ আদায় করতেন।

ইমতিয়াজের সঙ্গে আসামি আলিফের এই ডেটিং অ্যাপসের মাধ্যমে সম্পর্ক তৈরি হয়।

গত ৭ মার্চ দুপুরে ইমতিয়াজ আলিফকে ফোন করলে কলাবাগানে আরাফাতের বাসায় যেতে বলা হয়। ইমতিয়াজ ওই বাসায় গিয়ে আলিফের সঙ্গে একটি রুমে আপত্তিকর অবস্থায় থাকাকালে আরাফাত, মেঘ, মুন্না ও আনোয়ার ওই রুমে আসেন। এসময় তারা ইমতিয়াজের আপত্তিকর ছবি দেখিয়ে টাকা দাবি করেন। ইমতিয়াজ তাতে রাজি না হলে সেখানে থাকা পাঁচজন তার বুকে, পিঠে প্রচণ্ড মারধর করেন। যার কারণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এরপর সু-কৌশলে বাসা থেকে নিহতের মরদেহ নামিয়ে মেঘের প্রাইভেটকারে উঠিয়ে মুন্সীগঞ্জের সিরাজদিখানের কামারকান্দার নবাবগঞ্জ হাইওয়ে রোডের পাশে ঝোপে ফেলে দেওয়া হয়।

এরপর তারা পুনরায় ঢাকায় আসেন। প্রথমে আলিফকে বাসাবো এবং আনোয়ারকে গ্রিনরোড নামিয়ে দেওয়া হয়। এরপর আরাফাত, মেঘ, মুন্না প্রথমে নারায়ণগঞ্জ পরে চাঁদপুর, মুন্সীগঞ্জ ও কুমিল্লা হয়ে পরে ব্রাক্ষণবাড়ীয়ার আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যান।

পলাতক দুই আসামি আরাফাত ফয়সাল ও আলিফ

আসামিদের ভারতে অবস্থান শনাক্ত করার পর দেশটির আইনশৃঙ্খলা বাহিনী তাদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান শুরু করে। অবস্থা বেগতিক দেখে তারা ভারত থেকে পালিয়ে আবার দেশে ফিরে আসেন। পরে ডিবি পুলিশের অভিযানে হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত মিল্লাত হোসেন মুন্না, আনোয়ার হোসেন, এহসান ওরফে মেঘ (হিজড়া) কে গ্রেপ্তার করা হয়। বাকি দুই আসামিকে ধরতে অভিযান অব্যাহত আছে। এই দুইজন হলেন আসামি আরাফাত ফয়সাল এবং আলিফ।

ঢাকাটাইমস/২৭মার্চ/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

মাদক-ইয়াবা কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৮, মামলা ৬

ট্রেনের টিকিট কালোবাজারি গ্রেপ্তার 

এটিএম বুথের প্রহরী হত্যা: টাকা লুটের উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারণ? কী বলছে পুলিশ?

রাজধানীতে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা

কেএনএফকে সহযোগিতা, বান্দরবান থেকে একজন গ্রেপ্তার

ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলার শিকার সেই চিকিৎসকের মৃত্যু

রাষ্ট্রপতির আত্মীয় পরিচয়ে প্রতারণা, নিঃস্ব বহু ট্রাভেল ব্যবসায়ী

এই বিভাগের সব খবর

শিরোনাম :