ফ্রান্সে ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ফ্রান্স প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৩, ১৩:৩৮

'স্বাধীনতার সোপানে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়' প্রতিপাদ্য নিয়ে ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসে উদযাপিত হয়েছে ৫৩তম স্বাধীনতা ও জাতীয় দিবস।

২৬ মার্চ রাজধানী প্যারিসের বাংলাদেশ দূতাবাসে শুরুতেই রাষ্ট্রদূত খন্দকার এম তালহার জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে রাষ্ট্রদূতের সভাপতিত্বে এবং দূতালয় প্রধান ওয়ালিদ বিন কাশেমের সঞ্চালনায় পবিত্র ধর্মগ্রন্থ সমূহ থেকে পাঠের মাধ্যমে আলোচনা পর্ব শুরু হয়।

আলোচনা পর্বের শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাগণ।

এছাড়া বীর মুক্তিযোদ্ধাসহ ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। রাষ্ট্রদূত তার সমাপনী বক্তব্যে জাতির জনকের সোনার বাংলা বিনির্মাণে প্রবাসে থেকে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেয়া বক্তব্যের কিছু অংশ তুলে ধরে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নিয়ে সমবেত কণ্ঠে বলেন ' আজকের এইদিনে আমি প্রত্যয় করছি যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা আমরা গড়ে তুলবোই ইনশাআল্লাহ। মহান স্বাধীনতা দিবসে এটাই আমার প্রতিজ্ঞা। জয় বাংলা জয় বঙ্গবন্ধু '

(ঢাকাটাইমস/২৮মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :